আজ বৃহস্পতিবার ১৪ই চৈত্র, ১৪৩০, ২৮শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ২৮, ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ণ




কলকাতার ৩৯তম মেয়র হিসাবে শপথ নিচ্ছেন ফিরহাদ হাকিম

কলকাতার ৩৯তম মেয়র হিসাবে মঙ্গলবার শপথ নিচ্ছেন ফিরহাদ হাকিম। মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষ্যে কলকাতা পৌরভবনে সোমবার ছিল সাজো সাজো রব।

এই প্রথম পৌরভবনের ভেতরের লনে মঞ্চ তৈরি করে শপথের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অতিথিদের বসার জন্য সব মিলিয়ে প্রায় ৫০০ আসনের ব্যবস্থা করা হয়েছে। মূল মঞ্চে থাকছে প্রায় ৩০ আসন। খবর আনন্দবাজার পত্রিকার।

মেয়রের পাশাপাশি চেয়ারপারসন ও মেয়র পারিষদেরাও মঙ্গলবার শপথ নেবেন। ২০১৫ সালে মেয়র হিসাবে শোভন চট্টোপাধ্যায় শপথ নিয়েছিলেন টাউন হলে।

শোভন বাবুর আগে অবশ্য সব মেয়রই শপথ নিয়েছিলেন কলকাতা পৌরভবনের সভাকক্ষে। এবার ঘটছে ব্যতিক্রম। পৌরসভার লনে মঞ্চ ও মণ্ডপ তৈরি করে মেয়রের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শপথ নেওয়ার পরেই মঙ্গলবার মেয়র ও চেয়ারপাসরনের ঘরে নামফলক বসানো হবে।

মেয়রের অফিসঘর নতুন করে সাজানো হয়েছে। মেঝেতে পাতা হয়েছে নতুন কার্পেট। দেয়ালে লাগানো হয়েছে নতুন ওয়ালপেপার। ঘরের আলোকসজ্জাও নতুন করে করা হয়েছে।

মেয়রের ঘরে চেয়ার, টেবিলসহ যাবতীয় আসবাব পালিশ করা হয়েছে। মাসখানেক আগে থেকেই মেয়রের ঘরের যাবতীয় সামগ্রী বাইরে বের করে পুরো ঘর পরিষ্কার করা হচ্ছে।

মেয়র পারিষদদের অফিসঘরগুলোকেও নতুন চেহারা দেওয়া হয়েছে। ওই সব ঘরের দেয়ালেও বসেছে নতুন ওয়ালপেপার।

আজ মঙ্গলবার মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানে কলকাতার সব বিধায়ক, মন্ত্রী ছাড়াও এমপিদের আমন্ত্রণ জানানো হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১