আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জুলাই, ২১, ২০২০, ৫:২০ অপরাহ্ণ




করোনা মোকাবেলায় জেলায় শ্রেষ্ঠ সাংবাদিক নির্বাচিত হওয়ায় ‘দৈনিক যুগান্তর’ এর গৌরীপুর প্রতিনিধিকে সংবর্ধনা

প্রধান প্রতিবেদক :
করোনা মোকাবেলায় জেলায় শ্রেষ্ঠ সাংবাদিক নির্বাচিত হওয়ায় দৈনিক যুগান্তর এর গৌরীপুর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিনকে মঙ্গলবার (২১জুলাই/২০২০) ব্যাচভিত্তিক সংগঠন ক্লাব-৯৭ গৌরীপুর সংবর্ধিত করেন। এ উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে লাভার্স কিচেন হোটেলে আনুষ্ঠানিকভাবে ক্লাব-৯৭ গৌরীপুরের সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা ও উপঢৌকন দিয়ে সংবর্ধিত করেন সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব-৯৭ গৌরীপুরের সভাপতি সুশান্ত সাহা প্রেমু। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহসাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। ব্যক্ত রাখেন সংগঠনের সংবর্ধিত সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন, সহসভাপতি মো. মুরাদ হোসেন, শফিকুল ইসলাম অপু, কোষাধ্যক্ষ শ্যামল ঘোষ, মহিলাবিষয়ক সম্পাদক সুমনা সফিনাজ লাবণী, প্রচার ও দফতর সম্পাদক আবু জাফর মো. সাদেক, আব্দুল ওয়াহেদ মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুকুল ইসলাম, মাহমুদা আক্তার লিপি, নার্গিস আক্তার, নুর আলম প্রমুখ।
এয়মনসিংহ জেলায় করোনা মোকাবেলায় কর্মসূচীতে জনসচেতনতা, লকডাউন, সামাজিক দুরত্ব বজায় রাখা-স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মানবিক কার্যক্রম ও সংবাদ-সাংবাদিকতায় নির্ভুল তথ্য প্রদানের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জন করেন দৈনিক যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন।

গত বৃহস্পতিবার (১৬জুলাই/২০২০) রাতে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এ ফলাফল ঘোষণা করেন। এছাড়াও বিজয়ীরা হলেন সাংবাদিক ও দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে দ্বিতীয় দৈনিক ময়মনসিংহ প্রতিদিন, তৃতীয় ডেইলি বাংলাদেশ এর নান্দাইল প্রতিনিধি মোঃ আবু হানিফ সরকার। সংগঠন পর্যায়ে প্রথম স্থান ময়মনসিংহ হেল্প লাইন, দ্বিতীয় মুক্তির বন্ধন ফাউন্ডেশন, তৃতীয় বিডি ক্লিন ময়মনসিংহ। ব্যক্তি পর্যায়ে প্রথম হন ভালুকা উপজেলার ১০নং হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোফায়েল আহাম্মেদ বাচ্চু, দ্বিতীয় শাহরিয়ার হক সজীব আর তৃতীয় হন মাহমুদা হোসেন মলি। জমাকৃত ডকুমেন্টারী মূল্যায়নে গৃহিত উদ্যোগ এর কার্যকারিতা, টেকসইযোগ্যতা ও ফলাফল বিবেচনায় বিচারক প্যানেলে ৬০নম্বর, অনলাইন দর্শকদের মতামতে ২০নম্বর, দর্শকদের লাইক ১০ নম্বর ও শেয়ার ১০ নম্বর বিবেচনায় এ ফলাফল ঘোষণা করা হয়।

জানা যায়, করোনা সংকট মোকাবেলায় উৎসাহিত করতে ময়মনসিংহ জেলা প্রশানের উদ্যোগে ডকুমেন্টেশন এবং স্বীকৃতি ও পুরষ্কার প্রদানের জন্য গৃহিত উদ্যোগের ডকুমেন্টারী জমা দিতে ৫জুন এ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এ আহ্বানে সাড়া দিয়ে দৈনিক যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন চার মিনিট ৩১ সেকেন্ডের একটি ডকুমেন্টেশন জমা দেন। এ ডকুমেন্টশনে সত্যের সন্ধ্যানে নির্ভিক ‘দৈনিক যুগান্তর’ এর বস্তুনিষ্ঠ সংবাদ, সচিত্র প্রতিবেদন, গুজব ঠেকাতে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশ, গৌরীপুর উপজেলার জনপ্রতিনিধি, প্রশাসন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সর্বোচ্চ সংবাদ প্রকাশের বিষয়টিও ফুটে উঠে।

তুলে ধরা হয় দৈনিক যুগান্তরের দেশসেরা পাঠক সংগঠন ‘গৌরীপুর স্বজন সমাবেশের কার্যক্রম।’ শ্যামগঞ্জের লালবাহিনীর কার্যক্রমের প্রতিবেদনও স্থান করে নেয় এ ডকুমেন্টরীতে। এছাড়াও যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিনের উদ্যোগে লকডাউন, সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, বিদেশ ফেরতদের হোমকোয়ারান্টিন, স্বাস্থ্যসেবা, প্রচার-প্রচারণা, ত্রাণ সামগ্রী বিতরণের কার্যক্রম তুলে ধরা হয়। এসব তথ্যভিত্তিক কার্যক্রমের কারণে প্রাথমিক বাচাই উর্ত্তীণ হয়। আপলোড হয় জেলা প্রশাসন ময়মনসিংহ পেজে। এ ভিডিওতে লাইক দেন ৮২০জন, মন্তব্য ৫হাজার ৩শ ৬০টি, শেয়ার হয় ১হাজার ৫৭৯টি ও ৩৯হাজার ৮শ ৬০বার দর্শক তা দেখেন।

এছাড়াও দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন সবজি বিক্রেতার দু’কন্যাকে মানবিক প্রতিবেদনের জন্য বাংলাদেশ ব্যাংক সম্মাননা, এক মুক্তিযোদ্ধাকে নিয়ে হৃদয়বিদারক প্রতিবেদনের জন্য ১১নং সেক্টরস ফোরাম কর্তৃক সম্মাননা, ‘কুকুরের পাহাড়ায় শেয়ালের হানা থেকে বাঁচলো নবজাতক’ শীর্ষক প্রতিবেদনের জন্য সাংবাদিক সুরেশ কৈরী সম্মাননা, তামাক ও মাদকবিরোধী কার্যক্রমের জন্য জেলায় শ্রেষ্ঠ যুব সংগঠকের স্বীকৃতি অর্জন করেন।

কোভিড-১৯ দুর্যোগ মোকাবেলায় দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিনের এ অর্জনে ভূয়সী প্রশংসা করেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান। তিনি তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলেন, গৌরীপুরবাসী করোনাকালীন দুর্যোগ মোকাবিলায় যে কাজ করেছে তার প্রমাণ করেছে ‘দৈনিক যুগান্তর।’ এ সেরা প্রাপ্তি সকল মানুষের। তিনি আরো বলেন, দৈনিক যুগান্তর ও গৌরীপুর প্রতিনিধিকে এ অর্জনের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০