আজ শুক্রবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : জুলাই, ২৮, ২০২০, ৬:৫৫ অপরাহ্ণ




করোনায় ময়মনসিংহে ব্যতিক্রমী উদ্যোগ : সিটি কর্পোরেশনসহ ২০ হাজার পয়েন্টে একযোগে মাস্ক বিতরণ

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥

করোনা প্রতিরোধ ও মোকাবেলায় সর্বসাধারণের মাস্ক ব্যবহার নিশ্চিত ও বাধ্যতামূলক করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে সিটি কর্পোরেশন ও ময়মনসিংহ জেলার ১৩ উপজেলার ২০ হাজার পয়েন্ট থেকে একযোগে মাস্ক বিতরণের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করা হয়েছে ।

ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সকাল ১১টায় বিভাগীয় কার্যালয়ের সামনে বিভাগীয় কমিশনার কৃষিবিদ কামরুল হাসান এবং সিটি কর্পোরেশনরে সামনে সিটি মেয়র ইকরামুল হক টিটু পৃথকভাবে মাস্ক বিতরণের ব্যতিক্রমী উদ্যোগ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

মাস্ক ক্যাম্পেইন উদ্বোধন সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, মাস্ক অবশ্যই পরিধান করতে হবে এবং মাস্ক পরিধান ও খোলার েেত্রও যথাযথ নিয়ম অনুসরণ করতে হবে। আসন্ন পবিত্র ঈদ উল আযহায় কোরবানি পশুর হাটে এবং কোরবানি কাজে মাস্ক পরিধান করুন এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করতে তিনি নগরবাসির প্রতি আহবান জানান। এ সময় আরো বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, প্রধান রাজস্ব কর্মকর্তা রাজীব কুমার সরকার, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজিব উল আহসান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা লুৎফুন নাহার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব সহ সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে জেলা প্রশাসক মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ফরিদ আহমেদ, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট ইমদাদুল হক সেলিম, ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায়সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মিজানুর রহমান জানিয়েছেন, সিটি কর্পোরেশন ও জেলার ১৩টি উপজেলার ২০ হাজার পয়েন্ট মঙ্গলবার একযোগে মাস্ক বিতরণ করা হয়। বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন স্কুল কলেজের শিক ও এনজিও কর্মীরা রিকসা চালক, আটোচালক ও পথচারীদের মাস্ক পড়িয়ে দেন। এছাড়াও তাদেরকে সঠিক ও যথাযথ নিয়মে মাস্ক পড়তে উৎসাহিত করেন।

করোনা থেকে বাচঁতে জনগনকে মাস্ক পড়তে উৎসাহিত এবং বুধবার থেকে জেলার বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালত কাজ করবে। এ সময় যাদেরকে মাস্ক পড়া বিহীন পাওয়া যাবে তাদেরকে জেলা-জরিমানা করা হবে বলেও জেলা প্রশাসক জানিয়েছেন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১