আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মে, ৬, ২০২১, ৪:৪৫ অপরাহ্ণ




করোনায় প্রবীণ সাংবাদিকের ব্যতিক্রম প্রচারণা

স্টাফ রির্পোটার :
ব্যাগ ভর্তি মাস্ক নিয়ে শহরের পথ হাঁটছেন তিনি। পথে মাস্কবিহীন কাউকে দেখলে কাছে গিয়ে মাস্ক পরিয়ে দিচ্ছেন। করোনা সংক্রমণ রোধে অনুরোধ করছেন স্বাস্থ্যবিধি মেনে চলার। তারপর ফের হেঁেট চলছেন পথ ধরে। যার সম্পর্কে কথাগুলো বলা হচ্ছে তিনি হলেন প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু (৬৯)।

করোনার সংক্রমণ রোধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে বৃহস্পতিবার গৌরীপুর পৌর শহরে একা হেঁটে হেঁটে এভাবেই ব্যতিক্রম প্রচারণা করেছেন প্রবীণ এই সাংবাদিক। তিনি প্রথম আলোর সাবেক গৌরীপুর প্রতিনিধি।

জানা গেছে করোনা সংক্রমণ রোধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে এক সপ্তাহ একা হেঁটে হেঁটে প্রচারণার চালানোর উদ্যোগ নিয়েছেন সুপ্রিয় ধর বাচ্চু। গত বুধবার থেকে তিনি পৌর শহরের ধানমহাল এলাকা থেকে এই প্রচারণা শুরু করেন। বৃহস্পতিবার ব্যাগ ভর্তি মাস্ক শহরের পথে বের হন সুপ্রিয় ধর বাচ্চু। এসময় মাস্কবিহীন পথচারী ও যানবাহন চালক দেখলে তাদের কাছে গিয়ে মাস্ক পড়িয়ে দেন তিনি। পাশাপাশি শহরের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান-পাট ঘুরে ঘুরে মাস্ক বিতরণেরপাশাপাশি স্বাস্থ্যবিধিস্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানান। পাশাপাশি লকডাউন অমান্য করে ঘরের বাইরে আসা লোকজনকে সরকারের নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন।

সুুুপ্রিয় ধর বাচ্চু বলেন করোনায় প্রতিদিন মানুষ মারা গেলেও লোকজন সচেতন হচ্ছে না। সরকারি নির্দেশ অমান্য ও স্বাস্থ্যবিধি না মেনে এলাকার মানুষ অযথা ঘোরাফেরা শুরু করে। এমন পরিস্থিতিতে ব্যতিক্রম কিছু করতে গিয়েই এই প্রচারণা। মাস্ক বিতরণে উপজেলা চেয়ারম্যান ও আমি নিজে যৌথভাবে অর্থায়ন করেছি।

ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য এইচএম খায়রুল বাসার বলেন করোনা প্রতিরোধে প্রশাসনের প্রচারণার পাশাপাশি দায়িত্ব রয়েছে মানুষ ও পরিবারের সদস্যদের সচেতন করার। করোনা সংক্রমণ রোধে বাচ্চু দা মানুষকে সচেতন করতে যে প্রচারণা চালাচ্ছেন সেটা প্রশংসনীয়।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০