শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

করোনায় আক্রান্ত ৪৭ লাখ, মৃত্যু ৩ লাখ ১৫ হাজার

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৮ মে, ২০২০
||
  • প্রকাশিত সময় : মে, ১৮, ২০২০, ১০:৫২ পূর্বাহ্ণ

বাহাদুর ডেস্ক :

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, সোমবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৩ হাজার ২৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ১৫ হাজার ১৮৫ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, করোনা ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে।

সোমবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৪ লাখ ৮৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে ৮৯ হাজার ৫৬২ জন।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে আরেক পরাশক্তি রাশিয়ায়। সেখানে ২ লাখ ৮১ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে রাশিয়ায় মৃত্যুর সংখ্যা খুবই কম। দুই হাজার ৬৩১ জন মারা গেছেন দেশটিতে। মৃতের  সংখ্যায় তালিকায় ১৯ নম্বরে রাশিয়ায়।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ইংল্যান্ডে। সেখানে ২ লাখ ৪৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭১৬ জন। মৃতের সংখ্যায় যুক্তরাজ্য দ্বিতীয়।

ব্রাজিলে চতুর্থ সর্বোচ্চ ২ লাখ ৪১ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে মৃতের সংখ্যা খুবই কম। দেশটিতে ১৫ হাজার ১৬ হাজার ১১৮ জন করোনায় মারা গেছেন। মৃতের সংখ্যায় তালিকায় ষষ্ঠ ব্রাজিল।

টি.কে ওয়েভ-ইন