আজ শুক্রবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২, ২০২১, ১:৫৪ অপরাহ্ণ




ওয়ানডেতে আইসিসির সেরা পাঁচে বাংলাদেশের দুই ব্যাটসম্যান

শুক্রবার ওয়ানডেতে ২০২০ সালের শীর্ষ পাঁচ সেঞ্চুরিয়ানের নাম প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আর তাতে নাম লিখিয়েছেন বাংলাদেশের দুই তারকা ব্যাটসম্যান – তামিম ইকবাল ও লিটন দাস।

করোনায় বিপর্যস্ত ২০২০ সালে গেল মার্চের পর আর কোনো ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ হয়নি বাংলাদেশ দলের।

মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে টাইগাররা। ওই সিরিজে তিন ম্যাচ খেলেই ২০২০ সালের শীর্ষ পাঁচ সেঞ্চুরিয়ানের তালিকায় নাম লেখালেন বাংলাদেশের দুই ওপেনার।

সেরা পাঁচের প্রথম সেঞ্চুরিয়ান হলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ।  ২০২০ সালে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি।  তালিকার দ্বিতীয় আর তৃতীয় অবস্থানে রয়েছেন যথাক্রমে তামিম ইকবাল ও লিটন দাস।  ক্রিকেটবিশ্বকে অবাক করে দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন ওমানের আকিব ইলিয়াস।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুটি সেঞ্চুরি করেছেন তিনি। পঞ্চম স্থানটি নিজের করে নিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। বিগত বছরে তার ঝুলিতেও জমা পড়েছে দুটি সেঞ্চুরি।

গেল বছর বাংলাদেশের দুই ব্যাটসম্যান তামিম ইকবাল আর লিটন দাসও দুটি করে সেঞ্চুরি করেছেন।

জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজে প্রথম ম্যাচে ১০৫ বলে ১২৬ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন ওপেনার লিটন দাস।

দ্বিতীয় ওয়ানডেতে ১৩৬ বলে ১৫৮ রান করেন তামিম। যেটি ছিল ওই ম্যাচ পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

পরের ম্যাচেই তামিমের রেকর্ডটি ভেঙে দেন লিটন দাস। সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১৪৩ বলে ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন লিটন দাস।  এখন পর্যন্ত বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ এটিই।  একই ম্যাচে ১০৯ বলে ১২৮ রান করেন তামিমও।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১