বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওসিমেনে উড়ছে নাপোলি, চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ১৬, ২০২৩, ১০:৩৩ পূর্বাহ্ণ

প্রথম লেগে ইনট্রাক ফ্রাঙ্কফুটের মাঠে ২-০ গোলে জিতেছিল নাপোলি। তাতেই ইতালির লিগ শিরোপা জয়ের পথে থাকা নাপোলি ইতিহাস গড়ার পথ রচনা করে ফেলেছিল। দ্বিতীয় লেগে ঘরের মাঠে দলটি ৩-০ গোলে ফ্রাঙ্কফুটকে উড়িয়ে দিয়েছে। দুই লেগ মিলিয়ে ৫-০ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পা রেখেছে।

নাপোলির জয়ে প্রথম লেগে এক গোল করেছিলেন ‘নাইজেরিয়ান ম্যারাডোনা’ খ্যাত ভিক্টর ওসিমেন। দ্বিতীয় লেগে তার পা থেকে এসেছে জোড়া গোল। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ২৪ বছর বয়সী এই স্ট্রাইকা। ৫৩ মিনিটে নিজের এবং দলের পক্ষে দ্বিতীয় গোল করেন তিনি।

এরপর ৬৪ মিনিটে জিলিনস্কি পেনাল্টি থেকে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন। দুই লেগে দুর্দন্ত জয়ে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পা রেখেছে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার মাতানো ক্লাব নাপোলি। ওসিমেন চলতি মৌসুমে সব মিলিয়ে ২৮ ম্যাচে করেছেন ২৩ গোল।

নাপোলি শেষ আটে যাওয়ায় ইতালির লিগেরও রেকর্ড হয়েছে। ২০০৫-০৬ মৌসুমের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পা রেখেছে ইতালির তিন ক্লাব। অন্য দুই দল হলো এসি মিলান ও ইন্টার মিলান। এছাড়া নাপোলি কোয়ার্টার ফাইনালে পা রাখতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি (২৫) গোল করেছে।