আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মার্চ, ৫, ২০২০, ২:২৮ অপরাহ্ণ




একরাতেই বরফে রূপ নিল কাঠ-সিমেন্টের বাড়ি!

বাহাদুর ডেস্ক :

ঘুম থেকে জেগে ঘরের বাসিন্দা দেখলেন ইস্পাত, কাঠ ও সিমেন্টের বাড়ি বরফে পরিণত। বের হওয়ার রাস্তা নেই। একরাতে বরফে পরিণত হওয়া তার বাড়িতেই তিনি বন্দি হয়ে পড়েছেন।

যেন ডিজনি ওয়ার্ল্ডের জনপ্রিয় কল্পকাহিনী ‘ফ্রোজেন’!

সম্প্রতি এমনই ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের সমুদ্র তীরবর্তী অঞ্চল হুভারে।

সেখানে সৈকতে গেলে দেখা যাবে, একের পর এক আদ্যন্ত বরফের তৈরি প্রাসাদ! এসব প্রাসাদেই আটকে পড়েছেন এর বাসিন্দারা।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, হুভারের হামবুর্গের এরি লেকের কাছে বসবাসকারী এক বাসিন্দা সকালে ঘুম থেকে জেগে দেখেন, তার গোটা বাড়িটাই বরফে ঢেকে গেছে। দরজা-জানালা খোলা যাচ্ছে না। অনেকটা সময় ভেতরে আটকে পড়েন তিনি ও তার পরিবারের সদস্যরা। এর পর খুব কষ্টে বাইরে বেরিয়ে দেখেন অদূরের ১৮ ফুট গভীর এরি লেকের নেই কোনো ঢেউ। বরফ জমে শক্ত হয়ে গেছে এর উপরিভাগ। হেঁটেই লেক পার হওয়া যায়।

একই রকম পরিস্থিতির কথা জানিয়ে হুভার সৈকতের এক বাড়ির মালিক এড মিস বলেন, ‘প্রতিবারও এখানে বরফ পড়ে। কিন্তু এবারের মতো পরিস্থিতি কখনও হয়নি। এই প্রথম নিজের বাড়িতেই আটকে পড়লাম।’

তিনি বলেন, ‘গত কয়েক দিন ধরে বরফ ভেঙে ঘরে ঢুকতে হয় ও বাইরে বের হতে হয়।’

টানা কয়েক দিনের তুষারপাত ও হিমেল হাওয়ার দাপটে এমন পরিস্থিতিতে পড়েছেন হুভারবাসী বলে জানিয়েছে নিউইয়র্কের আবহাওয়া দফতর।

এ নিয়ে হুভারের বাসিন্দারা বেশ বিপদে পড়লেও বিশ্বব্যাপী আলোড়ন তুলেছে তাদের বাড়িগুলো।

বরফ ঢাকা ঘরবাড়ির ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই অদ্ভুত বরফ-ঢাকা দৃশ্যাবলির জন্য এলাকাটি পর্যটকদের আকর্ষণের কেন্দ্রে পরিণত হয়েছে। অনেকেই নিজের চোখে তুষারাবৃত বাড়িগুলো দেখতে হুভারে ভিড় জমাচ্ছেন।

যদিও পর্যটকদের নিরাশ করতে সতর্কবার্তা দিয়েছে হামবুর্গ পুলিশ।

সোশ্যাল মিডিয়ায় তারা লিখেছেন, ‘এই বরফ যে শুধু অনিরাপদ ও ঠুনকো তাই-ই নয়, এই এলাকার অধিকাংশ বাড়িই ব্যক্তিগত সম্পত্তি। এটা কোনো পর্যটন স্পট নয়। পর্যটকদের ও বাড়িগুলোর বাসিন্দাদের নিরাপত্তা রক্ষার্থে আমরা বরফ থেকে দূরে থাকতে এবং ব্যক্তিগত মালিকানাধীন সম্পত্তিতে প্রবেশ না করতে আহ্বান জানাচ্ছি।’

কিন্তু পুলিশের এমন সতর্কবার্তার তোয়াক্কা না করে বরফ প্রাসাদগুলো দেখতে ভিড় জমছে নিয়মিত।

বাড়িগুলো দেখুন –

ICE HOUSE on the shores of Hoover Beach in Hamburg NY on Lake Erie during this intense winter storm we are having right now here in Western NY. Huge almost two story waves are crashing ashore & freezing. INSANE! PART 2#Buffalo #BuffaloNY #WNY #LakeErie #Buffalove #Winter pic.twitter.com/sYxG2tUKja

— ☮︎☥☪︎✡︎✟☯︎ (@OMNIPRIESTESS) February 28, 2020                          টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০