আজ বৃহস্পতিবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
মো. সেলিম || ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২১, ২০২১, ৬:০৩ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জে দু’শতাধিক দু:স্থ্য মহিলা দু’মাস ধরে ভিজিডির চাল বঞ্চিত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সোহাগী ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। গত দু মাসে ধরে দু’শতাধিক দু:স্থ্য মহিলা চাল না পেয়ে মানবেতর জীবন যাপন করছে।

জানা যায়, উপজেলার সোহাগী ইউনিয়নের ২৩৩ জন দু:স্থ্য মহিলা ভিজিডি কার্ডধারী প্রতি মাসে ৩০ কেজি হারে চাল পাওয়ার কথা। ২০সেপ্টেম্বর রাতে ওই ইউনিয়ন পরিষদ থেকে পাচার কালে ৮৪ বস্তা চাল জব্ধ করেন সহকারী কমিশনার ভুমি। এরমধ্যে ২১টি বস্তা খোলা ছিলো। প্রশাসনের উপস্থিতি টেরপেয়ে পাচারকারী ইউপি সদস্য ফজলুল হক ও তার সহযোগীরা পালিয়ে যায়।
সহকারী কমিশনার ভুমি কর্তৃক প্রেরিত প্রতিবেদনে জানা যায়, আগস্ট ২১ মাসে ২৩৩জন উপকার ভোগীর ৬.৯৯ মেট্রিক টন চাল খাদ্য গোদাম থেকে ১৮ আগস্ট উত্তোলন করা হয়। উত্তোলন কৃত চাল ট্যাগ অফিসারের উপস্থিতিতে বিতরণ করার কথা কিন্তু চেয়ারম্যান হাবিবুর রহমান ট্যাগ অফিসারকে না জানিয়ে ইউপি সদস্যকে দিয়ে মাল বিতরণ করেন। সেপ্টেম্বর ও অক্টোবর মাসের চাল উত্তোলন না করায় খাদ্য সংকটে পড়েছে দু:স্থ্য পারিবার গুলো।
কার্ডধারীরা অভিযোগ করে জানান, বর্তমানে কোন কাজকর্ম নেই, দৈনিক আয়ের পথ বন্ধ, থাকায় তারা খাদ্য সংকটে পড়েছে। কিন্তু তাদের নামে ভিজিডি’র চাল বরাদ্দ থাকলেও চেয়ারম্যানের অবহেলার কারণে তারা খাদ্য সংকট মূহূর্তে তা পাচ্ছে না।

উপজেলা খাদ্য সংরক্ষণ কর্মকর্তা জানায়, ভিজিডি চালের ডিও দেয়া হয়েছে। চাল নেওয়ার জন্য চেয়ারম্যানদের জানানো হয়েছে। কিন্তু তারা চাল নিচ্ছে না।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, গত আগস্ট মাসের চাল বিতরণে জটিলতার সমাধান না হওয়ায় মাল উত্তোলন করা হচ্ছে না।
উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন বলেন, উপকার ভোগীদের দ্রুততম সময়ের মধ্যে চাল দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১