আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২০, ২০২০, ১০:২৫ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার জয়

আর.কে রাজু- ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ৪নং আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের শূন্য আসনে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটাররা স্ব-স্ব কেন্দ্রে ভোট দিতে যান। সকাল দিকে উপস্থিতি কম থাকলেও,বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি কিছুটা বেশি লক্ষ্য করা যায়।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীন ভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচন চলাকালীন কোন ভোট কেন্দ্রে অনিয়ম বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য যে, এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে জুবের আলম কবীর রুপক ৪৮৪৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী জসীম উদ্দিন চশমা প্রতীকে পেয়েছেন ৪৬৯৩ ভোট, মিজানুর রহমান আনারস প্রতীকে ৪৬৮৫ ভোট,বিএনপি মনোনীত প্রার্থী আমিনুল ইসলাম মনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২১৭৪ ভোট এবং আবুল কালাম মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৯৮৮ ভোট।

নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনার জন্য প্রতিটি কেন্দ্রে একজন করে এসআই, প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার সদস্য, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম, বিজিবি সদস্য এবং RAB নিয়োজিত ছিল।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হাসান মোহাম্মদ ইমরান জানান, এই ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিলো ১২টি, মোট ভোটার সংখ্যা-২৭৬৬৭ জন। তার মধ্যে ১৮৬০৭ জন ভোটার সরাসরি ভোটকেন্দ্রে ভোট প্রদান করেন। যা মোট ভোটারের শতকরা ৬৭.২৫ ভাগ। সেখান থেকে ২২২ টি ভোট বিভিন্ন কারণে বাতিল করা হয়।

প্রসঙ্গত,এই ইউনিয়নের চেয়ারম্যান জনাব আলমগীর হোসেন কিছুদিন পূর্বে মারা যান। এরপর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে তফসিল ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় আজ ২০ অক্টোবর মঙ্গলবার ইউনিয়নটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০