বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ -|- ১৪ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ইমরানকে দ্রুত মুক্তির নির্দেশ পাকিস্তান সুপ্রিম কোর্টের

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : মে, ১১, ২০২৩, ৭:৪২ অপরাহ্ণ

আল-কাদির ট্রাস্ট মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তার অবৈধ বলে রায় দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। এছাড়া অবিলম্বে তাকে মুক্তির দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকালে আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তারের বিরুদ্ধে করা আবেদনের শুনানি শুরু করার সময় এ নিদের্শ দেন পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল। খবর ডনের।

এর আগে প্রধান বিচারপতি মোহাম্মদ আলী মাজহার ও বিচারপতি আতহার মিনাল্লাহসহ তিন সদস্যের আপিল বেঞ্চ ইমরানকে আদালতে হাজির করার জন্য ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোকে নির্দেশ দেন।

শুনানির সময় প্রধান বিচারপতি বলেন, আদালত আজ একটি সুনির্দিষ্ট আদেশ দেবে, আদালত বিষয়টি ‘খুব গুরুত্ব’ দিচ্ছে। এরপর বিকেল পৌনে ৫টার পর কড়া নিরাপত্তার মধ্যে ইমরানকে আদালতে হাজির করা হয়।

গত মঙ্গলবার ইসলামাবাদ হাই কোর্ট প্রাঙ্গণ থেকে ইমরানকে নাটকীয়ভাবে গ্রেপ্তার করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। পরে জানানো হয়, তাকে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। পরদিন বুধবার ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।