আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৩০, ২০২১, ১:৪০ পূর্বাহ্ণ




ইনশাল্লাহ নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো-রাজীব

নিজস্ব প্রতিবেদক ঃ
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচন আজ শনিবার (৩০জানুয়ারি/২০২১)। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সম্ভাব্য মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্র নিহতের ঘটনায় নির্বাচনের দৃশ্যপট ভিন্ন। নৌকা প্রতীকের প্রার্থী মোঃ শফিকুল ইসলাম হবিকে বিজয়ী করতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ঐক্যবদ্ধ। নৌকার বিরুদ্ধ আচরণ করার জন্য ৮জনকে বহিষ্কারও করা হয়েছে।
কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কমিটির সদস্য তানজীর আহমেদ রাজীব বলেন, এ নির্বাচনে নৌকার বিজয় আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য ‘প্রেস্টিজ ইস্যু’। আওয়ামী লীগের সর্বোচ্চ ফোরাম কাজ করছে, ভেদাভেদ ভুলে সবাই নৌকার জন্য একাট্টা। ইনশাল্লাহ বিজয় নিয়ে ঘরে ফিরবো।

নৌকার বিজয়কে সুনিশ্চিত করতে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে তৎপর ছিলেন। এ বিজয় অনেকটা চ্যালেঞ্জ হিসাবে দাঁড়িয়েছে। তাই এবারের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম হবি’র বিজয় নিশ্চিত করতে একাট্টা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও সমন্বয়কারী হিসাবে যুগ্ম সম্পাদক শওকত জাহান মুকুল দায়িত্ব পালন করছেন। গৌরীপুরে আওয়ামী লীগের রাজনীতিতে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান জয়-বিজয়ে বড় ফ্যাক্টর। তিনি সেটা প্রমাণ করছেন যুবলীগের সম্মেলন ও উপজেলা পরিষদ নির্বাচনে। তিনিও নৌকাকে বিজয়ী করতে এবার মাঠে নেমেছেন। বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপিও রয়েছেন নৌকার পক্ষে। এমপি পুত্র তানজীর আহমেদ রাজীব সার্বক্ষনিক মাঠে কাজ করে যাচ্ছেন। এবার নির্বাচনে নৌকার জন্য সুখকর বার্তা দুই’বিদ্রোহী প্রার্থী সরে দাঁড়িয়ে তারাও নৌকার বিজয় সুনিশ্চিত করতে মাঠে কাজ করে যাচ্ছেন। তারা হলেন বর্তমান কাউন্সিলর আব্দুল কাদির (মোবাইল প্রতীক) ও সন্ত্রাসী হামলায় নিহত মাসুদুর রহমান শুভ্র’র স্ত্রী তাহরিমা আক্তার চুমকী (জগ প্রতীক)।
এদিকে নৌকা প্রতীকের গণসংযোগ ও পথসভায় ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ডক্টর সামীউল আলম লিটন, কেন্দ্রীয় আ’লীগের উপকমিটির সহ-সম্পাদক মুর্শেদুজ্জামান সেলিম, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ভিপি বাবুল ও দুই শতাধিক নেতাকর্মী নৌকার গণসংযোগ ও পথসভায় অংশ নিচ্ছেন। নৌকাকে বিজয়ী করতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, যুবলীগের যুগ্ম সম্পাদক সুব্রত পাল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু এবং কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের শতাধিক নেতাকর্মী নৌকার প্রচারণায় অংশ নিয়েছেন। এ প্রসঙ্গে
বিগত নির্বাচনে এ পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে সৈয়দ রফিকুল ইসলাম পেয়েছিলো ৭হাজার ১৩৩ ভোট, নারিকেল গাছ প্রতীক নিয়ে শফিকুল ইসলাম হবি ৪ হাজার ১৫০ ভোট ও বিএনপি মনোনীত প্রার্থী সুজিত কুমার দাস (ধানের শীষ) পেয়েছিলো ২হাজার ৭২৬ ভোট। মোট ভোটার ছিলো ১৮হাজার ৮৬জন। ভোটাধিকার প্রয়োগ করেন ১৪হাজার ১৬০ জন।
নির্বাচনে মেয়র পদে ৭ জন সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৪জন প্রতিদ্বদ্বিতা করছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০