আজ বৃহস্পতিবার ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৩০, ২০২২, ৬:০১ অপরাহ্ণ




‘আমি রাসেল বলছি’ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ‘রাসেলের গল্প’ বই বিতরণ

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে রোববার (৩০ অক্টোবর/২০২২) শেখ রাসেল দিবস উপলক্ষে স্বজন সমাবেশ কার্যালয়ে কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও আমি রাসেল বলছি সাংস্কৃতিক উৎসব ও শতাধিক মেধাবী ক্ষুদে শিক্ষার্থীদের হাতে ‘রাসেলের গল্প’ বই বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা পুরস্কার ও রাসেলের গল্প বই বিতরণ করেন। তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে নৃশংসতম হত্যাকাÐ হলো ১৫ আগস্ট। শেখ রাসেলকে নির্মমতার শিকার হয়েছে। তিনি বেঁচে থাকলে আজকের রাষ্ট্রপরিচালনায় অংশ নিতেন। তিনি বলেন, নবপ্রজন্মের মাঝে শেখ রাসেলকে পৌঁছে দিতে বলে। রাসেলের গল্প বইটি ক্ষুদে শিক্ষার্থীদেরকে রাসেলকে পৌঁছে দিবে।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের সকল শহিদ, ৭১’রে রণাঙ্গণের শহিদ ও বীরশ্রেষ্ঠ, প্রয়াত স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি ও দৈনিক যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণে নীবরতা পালন ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক। সঞ্চালনা করেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. হেলাল উদ্দিন আহাম্মেদ, গৌরীপুর সাংবাদিক সমিতির সভাপতি ম. নূরুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি, উপজেলা স্কাউট সম্পাদক দেওয়ান কামরুজ্জামান খান কামাল। বক্তব্য রাখেন উপজেলা স্বজনের সহসভাপতি ডা. একেএম মাহফুজুল হক, শামীমা খানম মীনা, সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন, পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, রক্তদান ফাউন্ডেশনের সমন্বয়ক মো. আশিকুর রহমান রাজিব, স্বজন শামীম আনোয়ার, তাসাদদুল করিম।

কবিতা আবৃত্তি, ছড়া, চিত্রাংকন প্রতিযোগিতা ও রাসেলের গল্প বলায় বিজয়ীরা হলো রিফাহ তাসনিয়া তরী, আমিনা সাদাফ তাশমি, তায়্যিবাহ তাবাসসুম মৌ, প্রিয়া দাস, তারনিম সাবাত মোস্তফা, কাশফিয়া জাহান তৃপ্তি, দেলোয়ার হোসেন হৃদয়, তাজিকুল ইসলাম, রুব্যাইয়াত হাসান, আরিফুল ইসলাম, মোবারক ইসলাম, কাউছার আহম্মদ, ইব্রাহিম মিয়া, সারুয়ার হোসেন শাকিবুল, মার ইয়াম বিনতে মালেক নিসা, ফাহিহা বিনতে মালেক নাবা, রাই ঘোষ ঐশী, শ্যামশ্রী ঘোষ বৃন্দা, অভিমূন্য ঘোষ সূর্য, তায়িবা জামান রায়না, জাইয়ান। পরে শতাধিক ক্ষুদে মেধাবী শিক্ষার্থীর হাতে বেবী মওদুদের লেখা ‘রাসেলের গল্প’ বই বিতরণ করা হয়।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০