শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আওয়ামীলীগ ক্ষমতায় থাকার জন্য নির্বাচন কমিশনকে হাতিয়ার বানিয়েছে- ময়মনসিংহে মীর্জা ফখরুল

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
প্রধান প্রতিবেদক || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৮, ২০২২, ৯:২০ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার যতই নির্বাচন কমিশন গঠন করুক নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নিবে না। ডঃ জাফরুল্লাহ বিএনপির কেউ না। ময়মনসিংহে সমাবেশে প্রধান বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর এ সব কথা বলেন।
সরকারের সীমাহীন দুর্নীতি, ভুলনীতি ও ব্যর্থতায় চাল, ডাল, তেল, গ্যাস নিত্যপণ্যের অস্বাভাবিক মুল্যবৃদ্ধির প্রতিবাদে এবং টিসিবির মাধ্যমে সহনীয় মুল্যে গ্রাম-শহর ও সর্বত্র জনসাধারণের মধ্যে পণ্য সরবরাহের দাবিতে কেন্দ্রীয় কর্মসুচি অনুযায়ী ময়মনসিংহ মহানগর বিএনপি আয়োজিত দলীয় কার্যালয়ের সামনে সোমবার দুপুরে বিক্ষোভ সমাবেশে মীর্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকার জন্য নির্বাচন কমিশনকে হাতিয়ার বানিয়েছে। নির্বাচন কমিশন তালবাহানা করছে। মুলা দেখিয়ে লাভ নেই। নির্বাচন কমিশন যেই হোক আমরা বিশ্বাস করিনা। আগে সীল মেরে ক্ষমতায় এসেছে, এখন ইভিএম এর মাধ্যমে ক্ষমতায় আসার পরিকল্পনা করছে। নির্বাচনকালে আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে গ্রহণযোগ্য নির্বাচন হবেনা। মার্কিন নিষেধাজ্ঞা সম্পর্কে তিনি বলেন, সরকার ও সরকারের লোকজন বড় বড় কথা বলে। আবার নিষেধাজ্ঞা প্রত্যাহারে মোটা টাকায় লবিষ্ট নিয়োগ করে। এই টাকা কার টাকা। এই টাকা জনগণের টাকা।

সরকারের উদ্দেশ্যে তিনি আরো বলেন, প্রতারণার মাধ্যমে আওয়ামীলীগ ক্ষমতায় এসে জনগণের সাথে প্রতারণা করছে। আওয়ামীলীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার মানুষের সাথে বেইমানী করেছে। বর্তমান সরকার সংবিধানকে লন্ডবন্ড করে জনগণকে কৃতদাস বানিয়েছে। তিনি আরো বলেন, সরকার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা করেছে। অথচ আওয়ামীলীগের নেতাকামীরা শত শত কোটি টাকার দুর্নীতি করছে। কিন্তু তাদের নামে একটি মামলাও করেনি। সরকার ৬শত নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে। অসংখ্য নেতাকর্মী মামলা ও পুলিশের হাত থেকে বাচার জন্য ঢাকায় গিয়ে রিক্সা, ভ্যান চালানোসহ হকারী করে জীবন পরিচালনা করছে।

মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে যুগ্ন আহবায়ক আবু ওয়াহাব আকন্দ ও অধ্যাপক শেখ আমজাদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সরকার জনগণের সাথে প্রতারণা করেছে। দ্রব্যুমল্যের দাম বাড়িয়েছে। সমাবেশে এছাড়া জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এডভোকেট ওয়ারেছ আলী মামুন, কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, ডাঃ মাহবুবুল আলম লিটন, সারোয়ার হোসেন, সাইফুল আলম নীরব, আলমগীর আলম, হাসান জামিল তুহিন প্রমুখ বক্তব্য রাখেন।