শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ -|- ১৫ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

‘অঘোষিত ফাইনালে’ আর্জেন্টিনার সম্ভাব্য দল

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : নভেম্বর, ৩০, ২০২২, ৮:৫৩ অপরাহ্ণ

আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচটি অঘোষিত ফাইনালের মতোই। দুই দলের সামনেই আজ  বড় সুযোগ। আর সেই সুযোগ কাজে লাগাতে পোল্যান্ডের জয়ের পরিবর্তে ড্র করলেও চলবে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আর্জেন্টিনার জয়ের বিকল্প নেই।

আর্জেন্টিনা যদি আজ হেরে যায় বা পোল্যান্ডের সঙ্গে ড্র করে তখন গ্রুপের অন্য ম্যাচ সৌদি আরব-ম্যাক্সিকোর দিকে তাকিয়ে থাকতে হবে লিওনেল মেসিদের।

সব কথার শেষ কথা হলো আজ রাত ১টায় কাতারের দোহায় পোল্যান্ডের মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা। এই ম্যাচে মেসিরা হেরে গেলে তাদের ভাগ্য টিকে থাকবে যদির ওপর। তবে জিতে গেলে সোজা চলে যাবে নকআউট পর্বে।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে হিসেব কঠিন করে ফেলেছে আর্জেন্টিনা।

তাই পোল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার একাদশেও আসতে পারে পরিবর্তন। সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে আর্জেন্টিনা রক্ষণভাগে যে চারজনকে খেলিয়েছিল তারা হলেন রাইটব্যাক নাহুয়েল মলিনা, লেফটব্যাক নিকোলাস তালিয়াফিগো, দুই সেন্টারব্যাক ক্রিস্টিয়ান রোমেরো ও নিকোলাস ওতামেন্দি।

সৌদির বিপক্ষে পরাজয়ের পর মেক্সিকো ম্যাচে বদলে ফেলা হয় আর্জেন্টিনার তিন ডিফেন্ডারকে। শুধু নিকোলাস ওতামেন্দি নিজের জায়গা ধরে রাখেন। লেফটব্যাকে আসেন মার্কাস আকুনিয়া, রাইটব্যাকে গঞ্জালো মন্তিয়েল ও সেন্টারব্যাকে লিসান্দ্রো মার্তিনেজ।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের খবর, আজও মন্তিয়েল-মার্তিনেজ-ওতামেন্দি-আকুনিয়া এই চার ডিফেন্ডারের ওপরই আস্থা রাখবেন আর্জেন্টিনার কোচ স্কালোনি।

মাঝ মাঠে প্রথম ম্যাচের একাদশে ছিলেন রদ্রিগো দি পল-লিয়ান্দ্রো পারেদেস-পাপু গোমেজ। পরের ম্যাচে দি পলকে রেখে বদলে ফেলা হয় বাকি দুজনকে। পারেদেস ও গোমেজের জায়গায় আসেন গুইদো রদ্রিগেজ ও আলেক্সিস ম্যাক আলিস্টার। তবে ওই ম্যাচেই গুইদো রদ্রিগেজের বদলি নেমে গোল করেছিলেন এনজো ফার্নান্দেস।

টিওয়াইসি স্পোর্টসের খবর, পোল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই খেলতে পারেন এনজো ফার্নান্দেস। সেক্ষেত্রে হয়তো বেঞ্চে বসে ম্যাচ শুরু করবেন গুইদো রদ্রিগেজ। ম্যাক আলিস্টার থাকতে পারেন শুরু থেকেই।

আক্রমণভাগে যথারীতি আনহেল দি মারিয়া-লিওনেল মেসি ও লাওতারো মার্তিনেজই খেলবেন। তবে মার্তিনেজের বদলি হিসেবে হুলিয়ান আলভারেজ নামতে পারেন ম্যাচের পরিস্থিতি অনুযায়ী। গোলপোস্টে দিবু মার্তিনেজ থাকবেন।