আজ রবিবার ১৯শে আষাঢ়, ১৪২৯, ৩রা জুলাই ২০২২

শিরোনাম:
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গৌরীপুর উপজেলা শাখার তিনটি ইউনিয়ন শাখার কর্মী সম্মেলনের দিন ঘোষণা পূর্বধলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ শ্যামগঞ্জে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন তারাকান্দায় উপজেলার ১০ ইউপি’র সদস্যদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত উত্তম সভাপতি মোফাজ্জল সাধারণ সম্পাদক ॥ গৌরীপুরে উপজেলা ছাত্রলীগের ১৮বছর পর হলো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সাংবাদিক কমল সরকারের পিতা অখিল চন্দ্র সরকারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ গৌরীপুর পৌর মেয়রের সাথে নবগঠিত কমিটির উপজেলা ছাত্রলীগের শুভেচ্ছা বিনিময় গৌরীপুরে জগন্নাথের রথযাত্রা অনুষ্ঠিত তারাকান্দায় আ’লীগের সাধারণ সম্পাদকের আরোগ্য কামনা দোয়া ও মিলাদ মাহফিল
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ১৫, ২০২২, ৮:০৩ অপরাহ্ণ




৯৫ ভাগ মানুষ দুরবস্থায়, ‘কম খেয়ে এখন বেঁচে থাকতে পারছে না’ নাভিশ্বাস উঠছে

হর্তাকর্তাদের গ্রামে, শহর তলিতে এসে সাধারণ মানুষের চেহারা আর জীবনযাত্রার মান দেখার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজধানীতে বসে আপনারা যে মানুষের বেশি আয়ের গল্প শোনান, এটা শতকরা ৫ ভাগ মানুষের। ৯৫ ভাগ মানুষ দুরবস্থায় আছে। ‘কম খেয়ে এখন বেঁচে থাকতে পারছে না’ নাভিশ্বাস উঠছে। চাল, ডাল, তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং ২৮মার্চের অর্ধদিবস হরতাল সফল করার লক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গৌরীপুর উপজেলা শাখার উদ্যোগে মঙ্গলবার (১৫মার্চ/২০২২) উত্তরবাজার মোড়ে অনুষ্ঠিত পথসভায় এসব কথা বলেন প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের কমিউনিস্ট পাটি (সিপিবি) এর সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

তিনি আরো বলেন, মন্ত্রী-আমলাদের সবাই কে বাজারে যেতে বাধ্য করেন। বাড়ি থেকে সাহায্যকারি উঠিয়ে নিন। তাতে যদি উনাদের কিছুটা বোধোদয় হয়। এখনই পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান ও রেশনিং ব্যাবস্থা চালু হয়নি, দ্রুত বাস্তবায়ন করুন। তিন সাড়ে তিন কোটি কম আয়ের মানুষের জন্য দ্রুত নগদ সহায়তা প্রদান করুন।
প্রিন্স বলেন, অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমিয়ে সাধারণ মানুষের নাগালের মধ্যে আনতে হবে। মানুষের খাদ্য, বাসস্থান, কাজ, চিকিৎসা, শিক্ষার নিশ্চয়তা দিতে পারছে না এ সরকার। সাধারণ মানুষের শ্রমের আয়ের টাকা লুটপাট করে বিদেশে পাঠাচ্ছে। আর এদেশের মেহনতি মানুষ শ্রম দিয়েও তিনবেলার খাবার খেতে পারছে না। সন্তানদের লেখাপড়া করতে পারছে না। ব্যার্থ মন্ত্রী-আমলাদের বিদায় ও ওদের অতিকথনের উপর ট্যক্স ধার্য করুন। তাহলে সরকারের রাজস্ব বাড়বে।


উত্তরবাজারের পথসভা শেষে ‘দাম কমাও-জান বাচাও’ স্লোগানে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ ও ২৮মার্চের অর্ধদিবসের হরতাল সফল করার জন্য পদযাত্রা করেন। পথসভায় বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মনিরা বেগম অনু, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড হারুন আল বারী, উপজেলা কমিটির সাবেক সভাপতি কমরেড মকবুল হোসেন, জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক কমরেড জহিরুল আমীন রুবেল, উপজেলা সুজনের সভাপতি রিয়াজুল হাসনাত, যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য সাখাওয়াত হোসেন তসলিম, উপজেলা কমিটির সদস্য মজিবুর রহমান ফকির, আব্দুল লতিফ, গৌরীপুর পৌর কমিটির সম্পাদক কমরেড ওবায়দুর রহমান, ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক প্রিজম ফকির, উপজেলা ছাত্র ইউনিযনের সভাপতি এনামুল হাসান অনয়, সাধারণ সম্পাদক আলী হোসেন, সহসভাপতি অর্ক দত্ত, শিক্ষা ও গবেষনা সম্পাদক অর্পিতা কবির এ্যানি, বোকাইনগরের সভাপতি এমদাদুল হক প্রমুখ।

সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স পথসভায় বলেন, মূল্যবৃদ্ধির দাম কমানোর দাবীতে ২৮ মার্চ অর্ধদিবস হরতাল পালন করুন। এ হরতাল গণমানুষের ন্যায্য অধিকারের আন্দোলন।
অপরদিকে সোমবার (১৪মার্চ/২০২২) শ্যামগঞ্জের ৪টি পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স। পথসভায় বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য কমরেড নুরুজ্জামান, কমরেড সুশান্ত দেবনাথ খোকন, কমরেড রুকনুজ্জামান সোহেল, উপজেলা কমিটির সদস্য কমরেড আব্দুল লতিফ, সিধলা শাখার সম্পাদক কমরেড আবুল হাশিম, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গোকূল সূত্রধর মানিক, উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এনামুল হাসান অনয়, সহ-সভাপতি অর্ক দত্ত, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অর্পিতা কবির এ্যানি প্রমুখ।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ( সিপিবি)’সাধারন সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় জনগন নেবে না। তিনি সরকারের ব্যর্থতার প্রতিবাদে ও সাধারণ মানুষের কাছে কম দামে ভোজ্য তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেওয়ার দাবিতে আগামী ২৮ মার্চ দেশব্যাপী অর্ধ দিবস হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১