আজ শনিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯, ৩রা ডিসেম্বর ২০২২

||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩, ২০২০, ৪:৩০ অপরাহ্ণ




২৪ ঘণ্টায় আরো পাঁচজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শণাক্ত

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শণাক্ত করা হয়েছে। শুক্রবার সকালে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে।

গত ২০ ঘণ্টায় মোট ৫১৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। তবে করোনায় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটে নি। মোট ৬১ জন আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত মোট ২৬ জন্য সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়াও চিকিৎসাধীন রয়েছেন ২৯ জন, যাদের মধ্যে ২২ জন হাসপাতালে ও ৭ জন বাড়িতে রয়েছেন।

তিনটি হটলাইন নাম্বারে এখন পর্যন্ত মোট ১১ লাখ ৯৪ হাজার ১১৮টি কল এসেছে, যার মধ্যে গত ২৪ ঘণ্টায় ৬৫ হাজার ৯৮৪টি কল এসেছে।

গত ২৪ ঘণ্টায় ১৪ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে এবং ১০ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত মোট ৩০৫ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে যার মধ্যে বর্তমানে ৮২ জন আইসোলেশনে আছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫৪৭ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। মোট সংখ্যা ৫৫২ জন। এখন পর্যন্ত সর্বমোট ৪৮ হাজার ৩১ জনকে কোয়ারেন্টাইন মুক্ত করায় বর্তমানে ১৬ হাজার ৪৫৩ জন কোয়ারেন্টাইনে আছেন। আজ পর্যন্ত ৬৪ হাজার ২৩৬ জনকে হোম কোয়ারেন্টাইন এবং ২৪৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। যার মোট সংখ্যা দাঁড়ায় ৬৪ হাজার ৪৮৪ জন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১