হ্যান্ডমাইক নিয়ে ছুটছেন ইউএনও সেঁজুতি ধর

গৌরীপুর প্রতিনিধি ঃ
‘আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন’- প্লিজ জরুরী কাজ না থাকলে ঘরে যান, মানুষের জীবন বাঁচাতে হাতে হ্যান্ডমাইক নিয়ে ছুটছেন সেঁজুতি ধর। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার। মঙ্গলবার ছিলো পহেলা বৈশাখ- আনন্দ-বিনোদনের এই দিনটি কেটেছে সারাদিন হ্যান্ডমাইক মানুষের গণসচেতনতায়।
সকালে ছুটে যান গৌরীপুর পৌর শহরের পশ্চিমদাপুনিয়া এলাকায়। রেললাইনের পাশে দাঁড়িয়ে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য বারবার বলে যাচ্ছেন। নিজেও এসে লাইন ঠিক করে দিচ্ছেন। জীবনের ঝুঁকি নিয়েই একেরপর এক লাইনে দুরত্ব রাখার জন্য কাজ করে যাচ্ছেন।
এরপর আবারও বাজারে ছুটে আসেন একই বক্তব্য ঘরে যান-নিরাপদ থাকুন। তারপরে ছুটে যান কাঁচা বাজার, মাছবাজারে। সঙ্গে ছিলো হ্যান্ডমাইক! ছিলেন না, সরকারের নানা দপ্তরের কর্মকর্তারা। দুর্যোগ মোকাবিলায় অধিকাংশ কর্মকর্তারা যখন নাকে তেল মেখে ঘুমাচ্ছেন, তখন নির্ঘুম রাত কাটচ্ছেন ইউএনও সেঁজুতি ধর।
এরমাঝে খবর আসে ময়মনসিংহ জেলা লকডাউন। আবারও হ্যান্ডমাইক হাতে নিয়ে ছুটতে থাকেন গ্রাম থেকে গ্রামান্তরের বাজারগুলোতে। খবর আসে- এই বাজার চলছে, সেই বাজার চলছে….. তিনিও ছুটছেন, মানুষের জীবন বাঁচাতে… তারই নাম ইউএনও সেঁজুতি ধর।