আজ বৃহস্পতিবার ২৩শে আষাঢ়, ১৪২৯, ৭ই জুলাই ২০২২

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৪, ২০২০, ৭:২৯ অপরাহ্ণ




হার দিয়ে সিরিজ শুরু মাহমুদউল্লাহদের

বাহাদুর ডেস্ক :

হার দিয়ে পাকিস্তান সফর শুরু করল বাংলাদেশ। শুক্রবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৫ উইকেটে হেরেছে টাইগাররা। শনিবার বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

এদিন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটিতে বাংলাদেশের দেওয়া ১৪২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। দলের পক্ষে শোয়েব মালিক ৪৫ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ২টি, মোস্তাফিজুর রহমান ১টি, আল-আমিন হোসেন ১টি ও আমিনুল ইসলাম ১টি করে উইকেট নেন।

পাকিস্তানকে ইনিংসের শুরুতেই ধাক্কা দেয় বাংলাদেশ। শফিউলের করা ইনিংসের প্রথম বলেই কট বিহাইন্ড হয়ে ফিরে যান পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি বাবর। পঞ্চম ওভারে আমিনুলের হাতে ক্যাচ বানিয়ে মোহাম্মদ হাফিজকে ফেরান মোস্তাফিজ।

এরপর ৪৬ রানের জুটি গড়েন শোয়েব মালিক ও আহসান আলী। দলীয় ৮১ রানে উড়িয়ে মারতে গিয়ে শান্তর হাতে ধরা পড়েন আহসান। তারপর মালিকের সঙ্গে জুটি বাঁধেন ইফতিখার। এই জুটি ৩৬ রানের পার্টনারশিপ করেন। ১৭তম ওভারে ইফতিখারকে ফেরান শফিউল। ১৯তম ওভারে স্লোয়ার ডেলিভারিতে ইমাদ ওয়াসিমকে বোল্ড করেন আল-আমিন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে তামিম-নাঈম দলকে ভালো শুরু এনে দেন। দুজনে মিলে ৭১ রানের জুটি গড়েন। দলীয় ৭১ রানে রান আউট হয়ে ফিরে যান তামিম। ৩৪ বলে ৩৯ করেন তিনি।

এরপর রান আউটের শিকার হন লিটন দাসও। দলীয় ৯৮ রানে শাদবের থ্রোতে আউট হয়ে ফিরতে হয় তাকে। ১৩ বলে ১২ করেন লিটন। লিটন ফেরার পরের বলেই লং-অনে ইফতিখারের হাতে ক্যাচ হন নাঈম শেখ। ৪১ বলে ৪৩ রান করেন তিনি।

সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ খেলেছিলেন আফিফ হোসেন। কিন্তু এই ম্যাচে ১০ বলে ৯ করে ফিরে যান তিনি। হতাশ করেছেন বিপিএলে ভালো করা সৌম্য সরকারও। ছয় নম্বর পজিশনে নেমে ৫ বলে ৭ করে আউট হন তিনি।

ইনিংস শেষে ১৪ বলে ১৯ করে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ বলে ৫ করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন। পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন আফ্রিদি ১টি, হারিস রউফ ১টি ও শাদব খান ১টি করে উইকেট নেন।

ফল : ৫ উইকেটে জয়ী পাকিস্তান।

বাংলাদেশ ইনিংস : ১৪১/৫ (২০ ওভার)

(তামিম ৩৯, নাঈম শেখ ৪৩, লিটন ১২, রিয়াদ ১৯*, আফিফ ৯, সৌম্য ৭, মিথুন ৫*; ইমাদ ০/১৫, শাহীন আফ্রিদি ১/২৩, হাসনাইন ০/৩৬, হারিস রউফ ১/৩২, শোয়েব মালিক ০/৬, শাদব খান ১/২৬)।

পাকিস্তান ইনিংস : ১৪২/৫ (১৯.৩ ওভার)

(বাবর ০, আহসান ৩৬, হাফিজ ১৭, শোয়েব ৫৮*, ইফতিখার ১৬, ইমাদ ৬, রিজওয়ান ৫*; শফিউল ২/২৭, মোস্তাফিজ ১/৪০, আল-আমিন হোসেন ১/১৮, সৌম্য ০/২২, আমিনুল ১/২৮, আফিফ ০/৬)।

ম্যাচ সেরা : শোয়েব মালিক (পাকিস্তান)।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১