স্যানিটাইজার ঢালতে গিয়ে অগ্নিদগ্ধ চিকিৎসক রাজীবের মৃত্যু

বাহাদুর ডেস্ক :

রাজধানীর হাতিরপুলের বাসায় হ্যান্ড স্যানিটাইজার ঢালতে গিয়ে অগ্নিকাণ্ডে দগ্ধ ডা. রাজীব ভট্টাচার্য মারা গেছেন। মঙ্গলবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

একই ঘটনায় দগ্ধ তার স্ত্রী ডা. অনুসূয়া ভট্টাচার্য সেখানে চিকিৎসাধীন আছেন। ডা. রাজীবের শরীরের ৮৭ শতাংশ পুড়ে গিয়েছিল। তার স্ত্রী ডা. অনুসূয়ার শরীরের ২০ শতাংশ দগ্ধ হয়েছে।

ডা. রাজীব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক ছিলেন। তার স্ত্রী ডা. অনুসূয়া শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক।

হাতিরপুল এলাকার ইস্টার্ন প্লাজার পেছনের একটি বাড়ির তৃতীয় তলায় থাকতেন এই চিকিৎসক দম্পতি। গত ২১ জুলাই মধ্যরাতে বাসায় স্যানিটাইজারের একটি বড় পাত্র থেকে ছোট বোতলে খানিকটা ঢালছিলেন ডা. রাজীব। তখন হঠাৎ বোতল থেকে পড়ে যাওয়া স্যানিটাইজার আগুনের সংস্পর্শে আসে। মুহূর্তে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। এতে মারাত্মক দগ্ধ হন রাজীব। তাকে আগুন থেকে রক্ষা করতে গিয়ে স্ত্রী অনুসূয়াও দগ্ধ হন।

টি.কে ওয়েভ-ইন