আজ শুক্রবার ২০শে মাঘ, ১৪২৯, ৩রা ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম:
তারাকান্দায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত ময়মনসিংহ সদরের চুরখাইয়ে জমি মাপঝোককালে পিতাপুত্র নিহত সর্বস্তরে স্তরে চালু হোক শুদ্ধ বাংলা’ স্লোগানে‘ : গৌরীপুরে স্বজনের বর্ণমালার মিছিল ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি দেবদাস তারাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের উৎপাত আশ্রমে দিনের পর দিন ধর্ষণ, ‘ধর্মগুরুর’ যাবজ্জীবন যুগান্তরের ২যুগপূর্তিতে গৌরীপুরে ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কাপ দাবা টুর্নামেন্ট’র উদ্বোধন গৌরীপুরে শ্যালকের ছুরিকাঘাতে ভগ্নিপতি খুন! গৌরীপুর লবণ বোঝাই ট্রাকের ধাক্কায় বিদ্যুৎ লাইন লন্ডভন্ড : আহত-২
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৫, ২০২০, ১০:২৪ অপরাহ্ণ




সেই গার্মেন্টস মালিককন্যার বিয়েতে আজ খাবার খাবেন দেড় হাজার শ্রমিক

অনলাইন ডেস্ক :

চট্টগ্রামের নাসিরাবাদ এলাকার ইন্ডিপেন্ডেন্ট গার্মেন্টসের মালিক এস এম আবু তৈয়বের মেয়ের বিয়ে আজ। এই জমকালো অনুষ্ঠানে আমন্ত্রিত তার ব্যবসা প্রতিষ্ঠানের দেড় হাজার শ্রমিক।

এর আগে বৃহস্পতিবার আবু তৈয়বের মেয়ের গায়ে হলুদ সন্ধ্যা হয়। এতে দাওয়াতি ছিলেন ওই দেড় হাজার শ্রমিক। প্রত্যেক শ্রমিককে ওইদিন হলুদের শাড়ি ও পাঞ্জাবি দেয়া হয়, খাবার খাওয়ানো হয় অন্য সব অতিথিদের সঙ্গে। এ ঘটনা সাড়া ফেলেছে দেশব্যাপী।

নগরীর নেভি কনভেনশন সেন্টারে আজ বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অন্য সব অতিথির মত খাবার খাবেন গার্মেন্টস শ্রমিকরা।

বৃহস্পতিবার গায়ে হলুদের অনুষ্ঠানে বরের বাবার মত হলুদের পোশাক পরেন কারখানার শ্রমিকরাও। যেখানে ছিল না মালিক-

শ্রমিকের কোনো দূরত্ব। আনন্দ-উল্লাসে সবাই হয়ে পড়েছিলেন একাকার। বিত্ত-বৈভব ছেড়ে অন্তর থেকে নিজ কারখানার শ্রমিকদের ভালোবেসেই তিনি এমনটা করেছেন। কারখানার ছাদের ওপর মঞ্চ করে আয়োজন করা হয় মালিক কন্যার এ গায়ে হলুদের অনুষ্ঠান। কারখানার সব নারী শ্রমিককেই তিনি (আবু তৈয়ব) দিয়েছেন হলুদ শাড়ি। একই শাড়ি তিনি নিজের স্ত্রী ও স্বজনদের জন্যও কিনেছেন। ছেলেসহ নিজে গায়ে হলুদের অনুষ্ঠানে যে পাঞ্জাবি পরেছেন ঠিক একই পাঞ্জাবি দিয়েছেন গার্মেন্টসের পুরুষ শ্রমিক ও কর্মকর্তাদের।

হলুদের অনুষ্ঠানে শুধু পোশাকে নয়, খাবারেও ছিল আভিজাত্য। মোরগ পোলাও, ডিম কারি, বোরহানি, জর্দা বাদ যায়নি কিছুই।

উল্লেখ্য, এসএম আবু তৈয়ব চট্টগ্রাম চেম্বারের পরিচালক এবং বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি। তিনি নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি।

আবু তৈয়ব ও উলফাতুন্নেছা পুতুল দম্পতির একমাত্র কন্যা সাইকা তাফাননুম প্রীতির বিয়ে আজ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮