সুবিধাবঞ্চিতদের সাহায্যে এগিয়ে এলো সাকিব ফাউন্ডেশন

বাহাদুর ডেস্ক :

করোনা ভাইরাস এখন বিশ্ববাসীর কাছে এক আতঙ্কেও নাম। এই আতঙ্কে প্রতিদিনই মরছে হাজারেরও বেশি মানুষ। বিশ্বের শক্তিশালী দেশগুলোও অসহায়ের মতো শুধু দেখেই যাচ্ছে। মরণ ব্যাধি এই ভাইরাস মোকাবেলায় এখন পর্যন্ত কোন কার্যকরী ঔষধ আবিষ্কার হয়নি।

এমন সংকটের মুহূর্তে মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন দেশের প্রভাবশালীরা। করোনা আক্রান্তদের থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে রক্ষায় গঠিত তহবিলে বড় বড় অঙ্কের অর্থ অনুদান দিয়েছেন বিখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বরা। তাদেরকে অনুসরণ কওে বাংলাদেশের অসহায়দের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানও।

করোনার কারণে সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করতে সাকিবের প্রতিষ্ঠান দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। নিজের ফেসবুকের ভেরিফাইড পেজে এমনটি নিশ্চিত করেন সাকিব।

সাকিব লিখেন, ‘সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনা ভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য এবং এর ধারা অনুযায়ী ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে।

এর উদ্দেশ্য হলো করোনা ভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।

দেশের এমন ক্লান্তিলগ্নে আসুন নিজে সচেতন থাকি, অন্যকে সচেতন করি এবং অসহায় মানুষদের পাশে দাঁড়াই। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।

টি.কে ওয়েভ-ইন