সাংবাদিকদের সাথে মতবিনিময়- দুর্গাপুর পৌরনির্বাচনে মনোনয়ন চান বিশিষ্ট ব্যাবসায়ী আলাউদ্দিন আলাল

মোঃ মোহন মিয়া , দুর্গাপুর (নেত্রকোনা)
নেত্রকোনার দুর্গাপুর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন চান বিশিষ্ট ব্যাবসায়ী ও নেত্রকোনাজেলা ট্যাংক,লড়ী, ট্রাক, ট্রাক্টর, কাভার্টভ্যান, মালিক সমিতির সভাপতি আলাউদ্দিন আলাল। তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বলেন তিনি একজন রাজনৈতিক পরিবারের সন্তান। তার বাবা ছিলেন কুল্লাগড়া ইউনিয়নের বাব বার নির্বাচিত সু-যোগ্য ইউপি চেয়ারম্যান।
পাকিস্তান আমলে স্থানীয় রাজাকার বাহিনীর হাতে তার বাবা নৃশংস্ব ভাবে নিহত হন। তার বাবা মারা যাওয়ার পর বড় ভাই মৃত ছফী উদ্দিন দুইবার কুল্লাগড়া ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। নেত্রকোনার শিংহ পুরুষ বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদার ছিলেন আপন ভগ্নিপতি। দুর্গাপুর বর্তমান উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার তার আপন ভাগ্নি। আলাল উদ্দিন আলাল প্রায় দশ বছর পুর্ব হতে বিভিন্ন সামাজিক সংগঠন, মসজিদ, মাদ্রাসা, গীর্জা, মন্দির সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আর্থিক অনুদান ও অসহায় মানুষের মাঝে সাহায্য প্রদান করেন।
বাংলাদেশের করোনা মহামারির সময়ে এলাকার প্রতিটি গ্রাম গঞ্জে, মহল্লা-মহল্লায় প্রচুর ত্রান সামগ্রী ও নগদ অর্থ প্রদান করে মানবতার সেবায় সামনে চলে এসেছেন আলাল। দুর্গাপুর সদরে বড়,বড় খানা-খন্দ সংস্কার, আগুনে পুড়ে যাওয়া দশ টি ব্যাবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সাহায্য প্রদান করে বর্তমানে তিনি সমাজসেবক দানবীর আলাউদ্দিন আলাল সবার মাঝে স্থান করে নেন। ষাট উর্ধ্ব অন্ধভিক্ষুক পলাশের বাবা আবু মিয়া বলেন গরীবরে কেউ দেহে না, কাছে আইলে ধুর,ধুর করে। আমি চোখে দেখি না মানুষের কাছে হুনি আলাল সাবের কথা। লাঠি ভর কইরা ছুট্ট নাতি সাথে লইয়া হের কাছে যাই। উনি আমারে ৫’শ টাকা দেন। মাথায় হাত তুইল্লা চোখের পানি ফালাই। এমনি ভাবে এলাকার অগনিত অসহায় মানুষ তার কাছে থেকে উপকৃত। ডিসেম্বরের শেষ দিকে পৌরসভা নির্বাচন হওয়ার কথা। তাই তিনি আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতিকে মনোনয়ন চান। সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন।
টি.কে ওয়েভ-ইন