আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৪, ২০২০, ৭:০১ অপরাহ্ণ




সখিনা অ্যাওয়ার্ড পেলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

বাহাদুর ডেস্ক:

সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড পেয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর  চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বৃহস্পতিবার রাতে রাজধানী ঢাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে গুণীজনদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন আয়োজক কমিটি

তিনি ছাড়াও সমাজসেবায় অ্যাওয়ার্ড পেয়েছেন ড. মোঃ সিরাজুল ইসলাম।

অ্যাওয়ার্ড বিজয়ী অন্যান্য গুণীজনরা হলেন- সাংবাদিকতা ও আলোকচিত্রে- মহিউদ্দিন আহমেদ, অমিত রায়, মোঃ শেখ ফখরুল হক, জগদীশ চন্দ্র সরকার, কমল সরকার।

গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে- প্রফেসর পরশে চন্দ্র মোদক,  গবেষক অধ্যাপক স্বপন ধর।

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- কবি সোহরাব পাশা, বিবেক সম্রাট গৌরাঙ্গ আদিত্য, আবু রায়হান, নাট্যকার রাখাল বিশ্বাস।

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার জানান, বিভিন্ন ক্ষেত্রে প্রশসংনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ইলেক্টোরাল ভোটিং সিস্টেমের মাধ্যমে  দেশের ১৩ গুণীজনকে বীরাঙ্গণা সখিনা অ্যাওয়ার্ড দেয়া হয়। গত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাহাব উদ্দিন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু আনুষ্ঠানিকভাবে গুণীজনদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন। কিন্তু অনিবার্য কারণবশত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ওই অনুষ্ঠানে এসে অ্যাওয়ার্ড গ্রহণ করতে পারেননি।  তাই আজ আনুষ্ঠানিক ভাবে উনি অ্যাওয়ার্ড ও সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

প্রসঙ্গত, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভারপেন অ্যাওয়ার্ড কমিটি’র উদ্যোগে ২০১২ সাল থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরুপ এই অ্যাওয়ার্ড চালু হয়।  গৌরীপুরের মাওহা ইউনিয়নের কেল্লাতাজপুরের মুঘল দেওয়ান কন্যা সখিনা বিবির নামানুসারে এই অ্যাওয়ার্ডের নামকরণ করা হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০