আজ শনিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯, ৩রা ডিসেম্বর ২০২২

||
  • প্রকাশিত সময় : মার্চ, ২৪, ২০২০, ১১:১৬ পূর্বাহ্ণ




সংবাদপত্রের মাধ্যমে করোনা ছড়ায় না

বাহাদুর ডেস্ক :

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। এ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে কোনো কিছু ধরার ক্ষেত্রে সতর্ক করা হচ্ছে। কারণ হাত থেকেই এটি বেশি ছড়ায়। তাই মুখ-নাক-চোখে হাত না দিতে এবং বার বার হাত সাবান দিয়ে ধুতে বা বা স্যানিটাইজার ব্যবহার করতে বলা হচ্ছে। এমন সতর্কতার কারণে মানুষ কোনো কিছু ধরার ক্ষেত্রে আতঙ্কবোধ করছে। অনেকে ছাপা পত্রিকা হাতে ধরতেও শঙ্কাবোধ করছেন।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালা খেয়াল করলে এ বিষয়ে স্বস্তি পাবেন সংবাদপত্রের পাঠকরা। পত্রিকা ধরা নিরাপদ বলেই সংস্থাটি মনে করছে। ছাপা সংবাদপত্র কভিড-১৯ জীবানু বহন বা ছড়ায় না।

করোনাভাইরাস সংক্রমণের এই জরুরি পরিস্থিতিতে দৈনিক পত্রিকা তাদের পাঠকদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। তারা পাঠকদের কাছে সর্বশেষ সংবাদ পৌছে দিতে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালায় উল্লেখ করা হয়েছে, সংবাদপত্রের মতো কোনোকিছু গ্রহণ করা নিরাপদ। বাণিজ্যিক পণ্য ধরার মাধ্যমে ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা কম।

আধুনিক যুগে সংবাদপত্রে ছাপানোর বর্তমান যে প্রযুক্তি তা সম্পূর্ণভাবে স্বয়ংক্রিয়। এটি হাতের স্পর্শ ছাড়াই করা হয়। সংবাদপত্র হকাররাও দূষণমুক্ত হয়ে কাজ করেন। তাই বৈশ্বিক এ দুর্যোগকালে আশঙ্কামুক্তভাবে সংবাদপত্র পাঠে বাধা নেই পাঠকদের। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১