আজ বৃহস্পতিবার ২৩শে আষাঢ়, ১৪২৯, ৭ই জুলাই ২০২২

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৫, ২০২০, ১২:০৭ অপরাহ্ণ




রাজশাহী-চট্টগ্রামের ফাইনালে ওঠার লড়াই

বাহাদুর ডেস্ক :

বঙ্গবন্ধু বিপিএলে ফাইনালের প্রথম দল মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। আর তাই খুলনার প্রতিপক্ষ হতে আজ টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হচ্ছে রাজশাহী রয়েলস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জিতলেই ফাইনাল—এমন ম্যাচটি শুরু হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই স্থান দখল করে লিগ পর্ব শেষ করে খুলনা ও রাজশাহী। চট্টগ্রাম ছিলো তৃতীয় স্থানে। তিন দলই সমান ১৬ পয়েন্ট থাকলেও রান রেটে এগিয়ে শীর্ষে ছিল খুলনা। এরপর ছিল যথাক্রমে রাজশাহী ও চট্টগ্রাম। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয় খুলনা-রাজশাহী। পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের ঝড়ো বোলিংয়ে ২৭ রানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট কাটে খুলনা।

ওপেনার নাজমুল হোসেন শান্তর ব্যাটেই লড়াই করার পুঁজি সংগ্রহ করে খুলনা। তার ব্যাটিংয়ে ৩ উইকেটে ১৫৯ রানের লক্ষ্য ছুড়ে দেয় খুলনা। এ রানের টার্গেটে মুখ থুবড়ে পড়ে রাজশাহীর ব্যাটসম্যানরা। আমিরের ১৭ রানে ৬ উইকেটে ১৩১ রানেই অলআউট হয় রাজশাহী।

বিপিএলের ইতিহাসে তো বটেই, নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারে সেরা বোলিং উপহার দেন আমির। এর আগে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকায় এলিমিনেটরে ঢাকা প্লাটুনের মুখোমুখি হয় চট্টগ্রাম। মাশরাফির ঢাকাকে ৭ উইকেটে হারায় চট্টগ্রাম।

রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার এমন হারকে হতাশার বলছেন ‘খুবই হতাশার পারফরম্যান্স ছিল দলের। ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। আমির খুবই ভালো বোলিং করেছে। এই মাপের বোলাররা ভালো বল করবে এটাই স্বাভাবিক। আমাদের ইরফানও ভালো করেছে। তবে ব্যাটসম্যানরা খারাপ করেছে। তারপরও মালিক শেষ পর্যন্ত চেষ্টা করেছিল। দারুণ একটি ইনিংস খেলেছেন তিনি।’

আজ দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে আনুষ্ঠানিকভাবে আজ কোনো অনুশীলন করেনি রাজশাহী ও চট্টগ্রামের খেলোয়াড়রা। তবে ঐচ্ছিক অনুশীলন করেছেন কিছু খেলোয়াড়।

লিগ পর্বের শেষদিকে এসে একে অপরের মুখোমুখি হয় রাজশাহী ও চট্টগ্রাম। প্রথম মোকাবিলায় ৭ উইকেটে চট্টগ্রাম এবং পরের দেখায় ৮ উইকেটে জয় পায় রাজশাহী।

তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ের ব্যাপারে আশাবাদি চট্টগ্রামের ম্যানেজার ফাহিম মুনতাসির সুমিত। তিনি বলেন, রাজাশাহী খুবই ভালো দল। তাদের ব্যাটসম্যানরা ফর্মে রয়েছে। তবে পুরো আসরে আমরাও ভালো পারফরম্যান্স করেছি। কিন্তু রান রেটের কারণে আমাদের তৃতীয় স্থানে থাকতে হলো। তাই দুটি ম্যাচ বেশি খেলতে হয়েছে। তবে এলিমিনেটরে আমরা ভালো খেলেছি। এভাবেই খেলতে চাই। টুর্নামেন্টের মাঝে আমাদের কিছু খেলোয়াড় ইনজুরিতে পড়েছিল। ইমরুল দুটি ম্যাচ মিস করেছে। মাহমুদউল্লাহ অনেকগুলো ম্যাচ মিস করেছে। তবে এখন আমাদের দলের মধ্যে কোনো সমস্যা নেই। আশা করছি, আমরা ফাইনাল খেলতে পারব।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১