আজ মঙ্গলবার ২১শে আষাঢ়, ১৪২৯, ৫ই জুলাই ২০২২

শিরোনাম:
ঈদের দিন বৃষ্টির পূর্বাভাস তারাকান্দায় অটোরিকশা চালক ছামাদের হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ফুলবাড়িয়ার দেওখোলা ইউনিয়নে শান্তিপুর্ণ পরিবেশে টিসিবি’র পণ্য বিতরণ ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ১৬ ময়মনসিংহে পিবিআইয়ের অভিযানে অপহৃত মাদ্রাসা ছাত্রী উদ্ধার তারাকান্দায় অটো চালকসহ ২ জনের মরদেহ উদ্ধার তারাকান্দায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের অভিযানে সাজা ও পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ১৫ গৌরীপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকসহ ৫৪০জন কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ তারাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ১৮, ২০২০, ১০:৫০ অপরাহ্ণ




ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু’র নিজস্ব উদ্যোগে ১৭ হাজার ৫০০ প্যাকেট কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ :
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু নিজ উদ্যোগে ১৭ হাজার ৫০০ প্যাকেট খাদশস্য কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছেন। পাশাপাশি করোনা দুর্যোগে তিগ্রস্থ অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্যশস্য বিতরণ করে চলেছেন মেয়র মোঃ ইকরামূল হক টিটু। ময়মনসিংহ লকডাউনে থাকায় ময়মনসিংহ সিটির হাজার হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে সামান্য সহযোগীতার প্রয়াস হিসাবে মেয়র টিটু ধারাবাহিকভাবে এই খাদ্য সহায়তা বিতরণ করছেন। শনিবার দুপুরে নগরীর প্রিমিয়ার আইডিয়াল (প্রি-ক্যাডেট) স্কুলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের মাঝে ৩ হাজার ৬শত খাদ্যশস্য সহায়তা বিতরণ করা হয়।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, নগরীর বাস্তহারা সমবায় সমিতি, বিদ্যুৎ কারিগর সমিতি, চল্লিশবাড়ী কলোনী, ছত্রিশবাড়ী কলোনী, বাশবাড়ী কলোনী, নৌকার মাঝি, যুবলীঘাট সহ অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের মাঝে এসকল খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সরকারি নির্দেশনা মতে, সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ট পরিবেশে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল ও আলু।
সিটি কর্পোরেশর সুত্র মতে, করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিটি কর্পোরেশনের মেয়র টিটু তার পরিষদ সদস্যদের নিয়ে নগরীর অসহায় মানুষদের মাঝে নিয়মিত খাদ্য সহায়তা পৌছে দিয়ে আসছেন। কখনো ক্যাম্প করে আবার কখনো রাতব্যাপী নিজস্ব যানবাহনযোগে এই খাদ্য সহায়তা অসহায়দের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। একজন নগর পিতা হিসেবে তিনি তার সিটি কর্পোরেশনের মানুষদের প্রতি পিতার মতো যশীল হয়ে আর্ভিবাব হয়েছেন।
মেয়র টিটু বলেন, বিশ্বের কোথাও সরকারীভাবে খাদ্যশস্য সহায়তা দেওয়া হচ্ছেনা একমাত্র প্রধানমন্ত্রী জননেত্রী “শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে খাদ্যশস্য পৌছে দেওয়া হচ্ছে। সিটি মেয়র আরো বলেন, ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ, কর্মহীন, প্রতিবন্ধী ও নতুন করে বেকার হয়ে পড়াদের ঘরে ঘরে খাদ্য সামগী পৌঁছে দিতে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে কার্যক্রম চলমান রয়েছে। যেসকল ব্যক্তি করোনা দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাবার যোগ্য আমরা আন্তরিকভাবে তাদের কাছে কিংবা ঘরে এই সহায়তা পৌছে দিচ্ছি। তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবেনা। এর পরও বলবো, আপনারা নিজ ঘরে থাকুন, আমাদের এই কার্যক্রমকে সহযোগিতা করুন। অযথা কেউ ঘোরাফেরা করবেন না, নিজের পরিবারের এবং দেশের মানুষকে বিপদের দিকে ঠেলে দেবেন না।
এ সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারুক হাসান, শীতল সরকার, দেলোয়ার হোসেন, আনিছুর রহমান, মহিলা কাউন্সিলর হামিদা পারভীন, রোকেয়া হোসেন, মেডিকেল অফিসার ডাঃ এইচ.কে দেবনাথ, স্বাস্থ্য ও সেনেটারী বিষয়ক কর্মকর্তা দীপক মজুমদার, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ সভাপতি শংকর সাহা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১