আজ বৃহস্পতিবার ২৩শে আষাঢ়, ১৪২৯, ৭ই জুলাই ২০২২

নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ২৩, ২০২২, ১১:১৯ অপরাহ্ণ




ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথের গৌরীপুরে আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেসের চার বগি বিচ্ছিন্ন

ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথের ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যালের সন্নিকটে আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার (২২ মার্চ/২০২২) ট্রেনের বাফার শেঙ্ক ভেঙে বগি বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটেছে।
ধীরগতির কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেন গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার অখিল চন্দ্র দাস। তিনি জানান, আন্তঃনগর ট্রেনের বগির বাফার শেঙ্ক ভেঙে ভ্যাকুয়ামের বাতাস বের হওয়ায় ট্রেনটি থেমে যায়। ট্রেনটি স্টেশনে ৫টা ২৫মিনিটের স্থলে যান্ত্রিক ত্রুটি সারানোর পর ৭ টা ২৫ মিনিটে গৌরীপুর জংশনে প্রবেশ করে। দু’মিনিট যাত্রাবিরতী দিয়ে রাত ৭টা ২৭মিনিটে মোহনগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়।
স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে মোহনগঞ্জের উদ্দেশে আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেসটি ১৪টি বগি নিয়ে ছেড়ে আসে। ট্রেনটি ওইদিন বিকালে গৌরীপুর জংশনের সন্নিকটে সাতুতী এলাকায় এসে হঠাৎ থেমে যায়। ট্রেনের দশ ও এগারো নম্বর বগির (সংযোগস্থলের) বাফার শেঙ্ক ভেঙে যাওয়ায় এ ঘটনা ঘটে বলে স্টেশন মাস্টার নিশ্চিত করেন। ট্রেনের ইঞ্জিনের সঙ্গে তখন ১০টি বগির সংযোগ ঠিক ছিলো, এগারো নাম্বার থেকে চৌদ্দ নাম্বার পর্যন্ত ৪টি বগি বিচ্ছিন্ন হয়ে যায়।
এদিকে ট্রেন দুর্ঘটনার পর থেকে গৌরীপুর স্টেশন হয়ে ময়মনসিংহ-চট্টগ্রাম, জারিয়া-ময়মনসিংহ, ঢাকা- মোহনগঞ্জ রেলপথে প্রায় দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১