আজ শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৯, ১৯শে আগস্ট ২০২২

এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৭, ২০২২, ৯:৫৯ অপরাহ্ণ




ময়মনসিংহ মেডিকেল কলেজ শিক্ষক শিক্ষার্থীদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন

শিক্ষকদের সম্মান ও ময়মনসিংহ মেডিকেল কলেজের গৌরব ঐতিহ্য সমুন্নত রাখার লক্ষে ও গত ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহ মেডিকেল কলেজের কতিপয় বিপথগামী শিক্ষার্থী কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করে সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মোঃ আবুল কালাম আজাদের বিরুদ্ধে কাল্পনিক, ভিত্তিহীন অভিযোগ এনে অপসারণ দাবির প্রতিবাদে ময়মনসিংহ মেডিকেল কলেজের সচেতন শিক্ষক, চিকিৎসক ও শিক্ষার্থীদের উদ্যোগে কলেজ গেইটে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ম-৫৩ ব্যাচের একজন ছাত্রীকে হয়রানির যে অভিযোগ অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদের বিরুদ্ধে করা হয়েছে মুলত সেই ছাত্রীর কোন অস্তিত্ব নেই। এছাড়া ঐ ছাত্রী কলেজ অধ্যক্ষের কাছে কোন অভিযোগ করেনি। সংবাদ সম্মেলনে ম-৫৩ ব্যাচের ছাত্রীরাও দাবি করেন শিক্ষক কর্তৃক ছাত্রী হয়রানী হয়েছে এমন কোন ছাত্রী আমাদের ব্যাচে নেই। যেহেতু কোন অভিযোগকারী পাওয়া যায়নি, তাই মিথ্যা অভিযোগে মানববন্ধনকারী এবং তাদের পেছনে ইন্দনদাতাদের খুজে বের করে দৃষ্টান্তমুলক শান্তির দাবি করা হয় সংবাদ সম্মেলনে। মানববন্ধনে প্রফেসর ডাঃ তায়েবা তানজিল মীর্জা, ডাঃ হাবিবুর রহমান তারেক, ডাঃ তানজিনা লতিফ, ডাঃ মলয় কুমার সাহা, ডাঃ মানবেন্দ্র ভট্টাচার্য্য, ডাঃ হারুন অর রশিদ, ডাঃ এহসানুর রেজা শোভন, ডাঃ ওয়াহিদুর রহমান, ডাঃ কাঞ্চন সরকার, ডাঃ মনির হোসেন ভুইয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ চিত্ত রঞ্জন দেবনাথ বলেন, এ ব্যাপারে প্রফেসর ডাঃ তায়েবা তানজিল মীর্জাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিবেন। তদন্ত রিপোর্ট পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১