আজ সোমবার ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯, ২৩শে মে ২০২২

শিরোনাম:
ঈশ্বরগঞ্জে মৎস জীবী লীগের প্রতিষ্ঠাবাষির্কী পালিত ১৩ বছরের প্রেমের স্বীকৃতি আদায়ে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন তারাকান্দায় বোরো ধান-চাল সংগ্রহের উদ্ভোধন কারাগারে যেতেই হলো হাজি সেলিমকে কাশেম সভাপতি, হারুণ সম্পাদক : জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগের গৌরীপুর উপজেলা কমিটি ঘোষণা সাংবাদিক গাফফার চৌধুরী স্মরণে গৌরীপুরে শোকর‌্যালি ও স্মরণসভা গৌরীপুরে আন্তর্জাতিক চা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সেরা গ্রাহক সম্মাননা ঈশ্বরগঞ্জে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফাইনালে পৌরসভা চ্যাম্পিয়ন ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অভিযানে ৫ রোহিঙ্গা সহ সাত মাদক ব্যবসায়ী গ্রেফতার নেত্রকোনায় ফের বন্যা, তলিয়ে গেছে ৪৩২ হেক্টর জমির বোরো ধান
এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৫, ২০২২, ৭:৩৯ অপরাহ্ণ




ময়মনসিংহ ডিবির অভিযানে পাবনা থেকে দুই ব্যাটারী চোর গ্রেফতার : ১৬৬ ব্যাটারী উদ্ধার

ময়মনসিংহে প্রায় ১৬ লাখ টাকা মুল্যের চুরি হওয়া ১৬৬টি ব্যাটারী উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় দুই চোরকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাস। বুধবার দুপুরে পাবনা সদরের জালালপুর থেকে এই উদ্ধার কার্যক্রম হয়।
ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি সফিকুল ইসলাম জানান, ভালুকার জামিরদিয়ায় প্রতিষ্ঠিত বিদেশী (চায়না) বিনিয়োগকারী প্রতিষ্ঠান ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের উৎপাদিত পন্য ২৪ ভোল্টের ৩শত ড্রাইসেল ব্যাটারী আরএফএল কোম্পানীকে সরবরাহ করতে গত বছরের ১৩ ডিসেম্বর ফ্যাক্টরী থেকে নরসিংদীর উদ্দেশ্যে ট্রাকযোগে পাঠানো হয়।

ঢাকা মেট্রো-ট-১৮-৯৫৪৮ নাম্বারের ট্রাক চালক পাবনার আটঘরিয়ার আঃ আওয়াল ৩শত ব্যাটারী বোঝাই ট্রাক ১৩ ডিসেম্বর সন্ধ্যায় রওনা দেয়। ১৪ ডিসেম্বর বিকালে খোঁজ নিয়ে জানতে পারে ব্যাটারী ভর্তি ট্রাকটি নির্ধারিত গন্তব্যে পৌছেনি। ট্রাকের অবস্থান নিশ্চিতে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ট্রাক চালককে মোবাইলে বার বার ফোন করে বন্ধ পায়। পরে ট্রাক সরবরাহের দায়িত্বে থাকা গাজীপুরের মাওনা এলাকার মেসার্স রাবেয়া ট্রান্সপোর্টের সাথে ওয়ান শিয়াং কোম্পানীর পক্ষ থেকে যোগাযোগ করা হলে তারাও ট্রাক চালকের কোন তথ্য দিতে পারেনি। খোঁজাখুজি করে না পেয়ে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নিশ্চিত হয় তাদের সরবরাহকৃত ট্রাক বোঝাই ব্যাটারীসহ চালক লাপাত্তা হয়েছে। এ ঘটনায় কোম্পানীর উৎপাদন ব্যবস্থাপক শিপন মিয়া বাদি হয়ে ভালুকা থানায় মামলা নং-১৭, তাং ২১/১২/২১ দায়ের করে।

ওসি আরো জানান, পরিবহনের নামে কৌশলে প্রায় ৩০ লাখ টাকা মুল্যের ব্যাটারী চুরির মামলাটি অধিক গুরুত্ব সহকারে ময়মনসিংহের দায়িত্বশীল, দক্ষ ও মানিবক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান ডিবি পুলিশকে দায়িত্ব দেন। ডিবি পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে বুধবার ১২ ডিসেম্বর দুপুরে পাবনা সদরের জালালপুর বাজার থেকে ব্যাটারী চোর সিন্ডিকেটের সদস্য মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাসকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের তথ্য মতে, পাবনা সদরের জালালপুরে বাবু বিশ্বাসের বাড়ী থেকে ১৬৬টি ড্রাইসেল ব্যাটারী উদ্ধার করে পুলিশ।
গ্রেফতারকৃতদের বরাত দিয়ে ওসি আরো জানান, জিজ্ঞাসাবাদে তারা জানায় ট্রাক চালকের নাম আঃ আওয়াল। সে পাবনার আটঘরিয়ার গোপালপুর গ্রামের ইউনুস সর্দারের ছেলে। ভাড়ায় পণ্য পরিবহনের জন্য মাওনার মেসার্স রাবেয়া ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামীয় চায়না বিনিয়োগকারী কারখানা থেকে ৩শত পিস ব্যাটারী নরসিংদী আরএফএল কোম্পানী লিমিটেডকে পৌঁছে দিতে রওনা করে। চালক আঃ আওয়াল ট্রাকভর্তি ব্যাটারী চুরি করে লাভবানের আশায় মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাসের সাথে মোবাইলে যোগাযোগ করে পাবনা নিয়ে যায়। গ্রেফতারকৃতরা বাবু বিশ্বাস ও মনিরুল ইসলাম ট্রাক বোঝাই ব্যাটারী নিজ ঘরের খাটের নিচে লুকিয়ে রাখে। পরবর্তীতে চোরাই ৩শত ব্যাটারীর মধ্যে ১৩৪ পিস ব্যাটারী বিভিন্ন স্থানে বিক্রি করে চোরদল। ওসি সফিকুল ইসলাম বলেন, অবশিষ্ট ব্যাটারী উদ্ধার ও পলাতক অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১