আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩০, ২০২০, ১০:৪২ অপরাহ্ণ




ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য বাবলুর ৫ শতাধিক অসহায়ের মাঝে অর্থ বিতরণ

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ
ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য তাজুল ইসলাম বাবলু বৃহস্পতিবার ৫ শতাধিক অসহায়, ছিন্নমূল, নিম্নআয়ের এবং সুবিধা বঞ্চিত মানুষকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন। জেলা পরিষদের ত্রাণ সহায়তা বরাদ্ধ থেকে প্রাপ্ত এই আর্থিক সহায়তা বিতরণ উদ্বোধন করেন ফুলবাড়ীয়া উপজেলা পুলিশিং ফোরামের সভাপতি ও জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট ইমদাদুল হক সেলিম। এ সময় পৌর মেয়র গোলাম কিবরিয়া, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, বালিয়ান ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান, সাংবাদিক এম এ আজিজ, যুবলীগ নেতা মনিরুজ্জামান সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। করোনা ভাইরাস বিশ্বব্যাপী এক মহামারি।
ভাইরাস জনিত এই রোগে সারা পৃথিবী কাপছে। শত কোটি মানুষ চরম দুর্যোগের মধ্যে পড়েছে। এক অপরকে দূরে ঠেলে দিয়ে মানুষ মানুষের কাছ থেকে এড়িয়ে চলার চেস্টা করছে। করোনা ভাইরাস মোকাবেলায় প্রতিরোধ যুদ্ধে নেমেছে পুরো বিশ্ব। বন্ধ হয়ে যাচ্ছে দৈনন্দিন জীবন যাপন। এ যুদ্ধে ধীরে ধীরে পিছিয়ে পড়ছে কর্মজীবী মানুষ। বাংলাদেশও এই যুদ্ধ থেকে পিছিয়ে নেই। পিছিয়ে পড়া কর্মহীন মানুষ এবং তাদের পেটের আহার যোগাড় করতে সরকারী ও বেসরকারীভাবে পর্যাপ্ত ত্রাণ দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, আপনারা ঘরে অবস্থান করুন। নিজে, পরিবার, সমাজ ও দেশকে বাচান। খাবারের জন্য একজন মানুষও অনাহারে থাকবেনা। অর্ধাহারে অনাহারে থাকা প্রতিটি মানুষের ঘরে খাবার পৌছে যাবে। প্রধানমন্ত্রীর ঘোষণায় ময়মনসিংহে অসহায় মানুষগুলোর জেলা ও পুলিশ প্রশাসনের পাশাপাশি ময়মনসিংহ জেলা পরিষদও পিছিয়ে নেই। জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে করোনা মোকাবেলায় তিগ্রস্থদের মাঝে দেড় লাখ টাকা নগদ বিতরণ করা হয়। বৃহ¯প্রতিবার দিনব্যাপী ফুলবাড়িয়া পৌরসভা, ৫নং দেওখোলা ও বালিয়ান ইউনিয়নের ৫ শতাধিক অসহায়দের মাঝে জনপ্রতি ৩শত টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়।
এ সময় এডভোকেট ইমদাদুল হক সেলিম বলেন, সমাজের নিম্নবিত্ত, শ্রমজীবি কর্মহীন, বেকার হয়ে পড়া, দিন এনে দিন খাওয়া মানুষজনসহ মধ্যবিত্ত পর্যায়ে যারা চাইতে না পেরে অভাবের যন্ত্রণা বুকে নিয়ে দিন পার করছে তাদের মাঝে এই আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে। মানুষজন শুধু খাবার নয়, প্রয়োজনী হাট বাজার ও ওষুধ সামগ্রী ক্রয় করতে পারেন সেই বিষয়টিও বিবেচনায় নিয়ে নগদ সহায়তা বিতরণ করা হয়েছে। এ সময় জেলা পরিষদ সদস্য তাজুল ইসলাম বাবলু বলেন, জেলা পরিষদ থেকে প্রাপ্ত বরাদ্ধ নগদ সহায়তা হিসাবে বিতরণ করা হলো। টাকার অংকে এই অর্থ বিতরণ তুলনায় কম হলেও সরকারি বিধিবিধান মতেই এই টাকা বিতরণ করা হয়েছে। আগামীতে বিশেষ করে ঈদের আগে আরো অধিক পরিমাণের টাকা বিতরণের চেষ্ঠা অব্যাহত রয়েছে। তাজুল ইসলাম বাবলু আরো বলেন, শুধৃ জেলা পরিষদ থেকে নয় তিনি ব্যক্তিগতভাবেও সহযোগীতা করে যাচ্ছেন। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।
Type a message…

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১