ময়মনসিংহ কমিউনিটি পুলিশিং সমাবেশে- গণপূর্ত প্রতিমন্ত্রী: মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

স্টাফ রির্পোটার :
মহামারি করোনাতে মাকে সন্তান ফেলে রেখে চলে গেছে, স্ত্রীকে স্বামী রেখে চলে গেছে, সেখানে পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে সেই জায়গায় পুলিশ যথেষ্ট ভুমিকা পালন করেছে। এটাই জনগণের প্রতি পুলিশের কমিটমেন্ট।

করোনা মোকাবেলায় পুলিশের ভুমিকা প্রশংসনীয় ও সম্মানজনক বলে আখ্যায়িত করে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, দেশ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধ করতে হলে পুলিশকে সহযোগিতা করতে হবে। পুলিশ জনতার বন্ধু, পুলিশকে বন্ধু হিসেবে দেখে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই দেশ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মুল হবে। যেখানে থাকবে ভুমি দখল, যেখানে থাকবে জঙ্গিবাদের উত্থান, যেখানে থাকবে রাজনৈতিক বা প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার সেখানে রাষ্ট্র, সমাজ ব্যবস্থা অস্থির হয়ে পড়ে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ, ভুমি দখল এসবের বিরুদ্ধে আমাদের সকলকে ঐকবদ্ধ হতে হবে। যারা মাদক সেবন কওে তাদেও পরিবারকে সচেতন থাকতে হবে এবং পুলিশেরও দায়িত্বশীল থাকতে হবে। এই সমাজ, রাষ্ট্র এই দেশটাকে সাধারণ পরিবেশ, পারিবারিক, সামাজিক জাতীয়ভাবে এই দেশ, রাষ্ট্রের মানুষ যাতে স্বস্থিতে জীবন যাপন করতে পারে, একটা সুস্থ্য পরিবেশ থাকে সেই কারনেই কমিউনিটি পুলিশ, বিট পুলিশ কাজ করে যাচ্ছে।

মুজিববর্ষের মুলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই প্রতিপাদ্যে ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শনিবার দুপুরে নগরীর টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতি মন্ত্রী শরীফ আহমেদ এমপি এসব কথা বলেন।
ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদের সভাপতিত্বে সমাবেশে সিটি মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার কৃষিবিদ কামরুল হাসান, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুইয়া, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আমিনুল হক শামীম, জেলা মোটর মালিক সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ও এডভোকেট বিকাশ রায়, এড ইমদাদুল হক সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তব্যে মেয়র ইকরামূল হক টিটু বলেন দেশে জঙ্গিবাদ, বাল্য বিবাহ, নারী নির্যাতন এবং যারা দেশ ও দেশের মানুষকে জিম্মি করে বিভিন্ন দ্রব্যমুল্য ঊর্দ্বগতিতে বিক্রি করে নিজেরা লাভবান হওয়ার চেষ্টা করেছে তাদেরকে নিয়ন্ত্রণে আনার ক্ষেত্রে কমিউনিটি ভিত্তিক কার্যক্রমগুলো জোরদার করতে হবে।
বিভাগীয় কমিশনার কৃষিবিদ কামরুল হাসান বলেন আমাদের আইনকে সঠিকভাবে পালন করতে হবে। আইনকে যদি সঠিকভাবে পালন না করি তাহলে উন্নয়ন সম্ভব নয়। কারন আইন এবং উন্নয়ন অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। তাই সকলের সহযোগিতার মাধ্যমে উন্নয়ন সম্ভব।

সভাপতির বক্তব্যে রেঞ্জ ডিআইজি বলেন, কোভিডে দেশে আক্রান্ত ও মারা যাওয়া মানুষের সংখ্যা ময়মনসিংহে সবচেয়ে কম, সবাই এসাথে কাজ করায় এটা সম্ভব হয়েছে। আমরা যদি নিজেরাই নিজেদের ছোট ছোট সমস্যা সমাধান করতে পারি তাহলে পুলিশের কাছে যাওয়া লাগে না বলে উলে¬খ করে ডিআইজি আরো বলেন, আমরা পারিবারিক, জমি সংক্রান্তসহ এসব ছোট প্রায় এক লাখ সমস্যা কমিউনিটি পুলিশ সবাইকে নিয়ে সমাধান করতে পেরেছি।

টি.কে ওয়েভ-ইন