ময়মনসিংহে ২ হাজার ৯ শত অসহায়ের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করলেন সিটি মেয়র

এম.এ আজিজ, ময়মনসিংহ :
ময়মনসিংহ সিটি কের্পারেশনের মেয়র ইকরামুল হক টিটু সিটি কর্পোরেশন ও নিজ উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বিতরণ করে চলছে। ময়মনসিংহ লকডাউনে থাকায় ময়মনসিংহ সিটির হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে সামান্য সহযোগীতার প্রয়াস হিসাবে মেয়র টিটু ধারাবাহিকভাবে এই খাদ্য সহায়তা বিতরণ করছেন। সোমবার বিকালে নগরীর মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শ্রেণী পেশার ২ হাজার ৯ শত বেকার, কর্মহীন, অসহায় মানুষদের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, নগরীর জুবিলী কোয়ার্টার, পেসকাব ও প্রেসকাব কেণ্টিন শ্রমিক, কৃষ্টপুর আদর্শ কলোনী, কৃষ্টপুর মালঞ্চ কলোনী, কাটাখালি সাহেব কোয়ার্টার, পাল পাড়া সমবায় সমিতি, নরসুন্দা, ভৈরব রেল লাইন, সিএনজি শ্রমিক এবং ডেকোরেটরী কারিগর শমিকসহ ১০টি সংগঠনের ২ হাজার ৯ শত অসহায়ের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সরকারি নির্দেশনা মতে, সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ট পরিবেশে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবন, সাবান এবং হ্যান্ডসেনিটাইজার।
মেয়র টিটু বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার দেয়া উপহার সামগ্রী সিটি কর্পোরেশনের মেয়র টিটু তার পরিষদ সদস্যদের নিয়ে নগরীর অসহায় মানুষদের মাঝে নিয়মিত খাদ্য সহায়তা পৌছে দিয়ে আসছেন। কখনো ক্যাম্প করে আবার কখনো রাতব্যাপী নিজস্ব যানবাহনযোগে এই খাদ্য সহায়তা অসহায়দের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। একজন নগর পিতা হিসেবে তিনি তার সিটি কর্পোরেশনের মানুষদের প্রতি পিতার মতো যতœশীল হয়ে আর্ভিবাব হয়েছেন।
মেয়র আরো বলেন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সিটি কর্পোরেশন ও ব্যক্তিগত উদ্যোগে তিনি কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ, কর্মহীন, প্রতিবন্ধী ও নতুন করে বেকার হয়ে পড়াদের ঘরে ঘরে খাদ্য সামগী পৌঁছে দিতে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে কার্যক্রম চলমান রয়েছে। যেসকল ব্যক্তি করোনা দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাবার যোগ্য আমরা আন্তরিকভাবে চেষ্টা তাদের কাছে কিংবা ঘরে এই সহায়তা পৌছে দিতে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, দেশের একজন মানুষও অনাহারে থাকবেনা এবং না খেয়ে কষ্ট করবেনা। মানবিক দৃষ্টি নিয়ে প্রধানমন্ত্রী এই উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সেই আলোকে ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবেনা। এই খাদ্য সহায়তা কোন প্রাপ্য নয়। এই খাদ্য হলো প্রধানমন্ত্রীর মানবতা আর সহযোগীতা। প্রধানমন্ত্রীর কাছ থেকে যে সহায়তা আসবে আপনারা ঘরে বসেই তার পাবেন। আপনারা নিজ ঘরে থাকুন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কার্যক্রমকে সহযোগিতা করুন। খাদ্য সহায়তা বা অযথা কেউ ঘোরাফেরা করবেন না, নিজের পরিবারের এবং দেশের মানুষকে হুমকির মুখে ঠেলে দেবেন না।
এ সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাবিবুর রহমান হবি, শামছুল হক লিটন, আইরিন আক্তার, ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায়, কালের কন্ঠ প্রত্রিকার সাংবাদিক নিয়ামূল কবির সজল, প্রেসকাবের যুগ্ন সম্পাদক সাইফুল ইসলাম, চেম্বার অব কমার্সের সহ সভাপতি শংকর সাহা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মেয়র টিটু একটি গাড়ি বহর নিয়ে বিভিন্ন স্থানে এই খাদ্য সহায়তা পৌছে দেন।