আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : মে, ৯, ২০২০, ১:৩৩ পূর্বাহ্ণ




ময়মনসিংহে ভেজাল ওষুধ মজুদ ও বিক্রির দায়ে বিভিন্ন মেয়াদে তিনজনের জেল জরিমানা

এমএ. আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
ময়মনসিংহে ভেজাল,মেয়াদোত্তীর্ণ, বিক্রয় অযোগ্য ওষুধ মজুদ ও বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে ফামেসী মালিক সহ তিনজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়েছে।
চড়পাড়া, ভাটিকাশর এলাকায় র্যাব-১৪ ও ড্রাগ ইন্সপেক্টর, ময়মনসিংহের সহযোগিতায় এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম প্রিন্স এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। শুক্রবার বিকালে এ অভিযান পরিচালনা করা হয়।
জেলা প্রশাসনের অতিরক্ত জেলা ম্যাজিস্টেট আয়চা হক জানা, চরপাড়া এলাকায় ভেজাল, মেয়াদ উত্তীর্ণ, বিক্রয় অযোগ্য ঔষধ মজুদ ও বিক্রির অপরাধে স্পর্শ ফার্মেসীর মালিককে ঔষধ আইন ১৯৪০ সনের ড্রাগ আইন অনুসারে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০০ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
উক্ত দোকানের মালিকের দেয়া তথ্য ও অন্যান্য তথ্য যাচাই করে এসব ভেজাল ঔষধ পাইকারি সরবরাহকারীদের বিরুদ্ধে ভাটিকাশর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় দু জন ভেজাল ঔষধ সরবরাহকারীর একজনকে ঔষধ আইন,১৯৪০ অনুসারে ৯ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০০ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রমে কারাদণ্ড এবং অন্যজনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দুটি অভিযানে দুই মামলায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় বলে অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট জানান।
তিনি আরো জানান, এসব ভেজাল ঔষধ ড্রাগ ইন্সপেক্টর, ময়মনসিংহের জিম্মায় দিয়ে ধ্বংস করা হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১