আজ শুক্রবার ২০শে মাঘ, ১৪২৯, ৩রা ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম:
তারাকান্দায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত ময়মনসিংহ সদরের চুরখাইয়ে জমি মাপঝোককালে পিতাপুত্র নিহত সর্বস্তরে স্তরে চালু হোক শুদ্ধ বাংলা’ স্লোগানে‘ : গৌরীপুরে স্বজনের বর্ণমালার মিছিল ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি দেবদাস তারাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের উৎপাত আশ্রমে দিনের পর দিন ধর্ষণ, ‘ধর্মগুরুর’ যাবজ্জীবন যুগান্তরের ২যুগপূর্তিতে গৌরীপুরে ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কাপ দাবা টুর্নামেন্ট’র উদ্বোধন গৌরীপুরে শ্যালকের ছুরিকাঘাতে ভগ্নিপতি খুন! গৌরীপুর লবণ বোঝাই ট্রাকের ধাক্কায় বিদ্যুৎ লাইন লন্ডভন্ড : আহত-২
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ১৬, ২০২০, ৭:২২ অপরাহ্ণ




ময়মনসিংহে দুস্থ্য ও কর্মহীনদের পাশে মেয়র ইকরামুল হক টিটু

স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহ সিটি কের্পারেশনের মেয়র ইকরামুল হক টিটু সিটি কর্পোরেশন ও নিজ উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করে চলছেন। ময়মনসিংহ লকডাউনে থাকায় ময়মনসিংহ সিটির হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে সামান্য সহযোগীতার প্রয়াস হিসাবে মেয়র টিটু ধারাবাহিকভাবে এই খাদ্য সহায়তা বিতরণ করছেন। বৃহ¯প্রতিবার বিকালে নগরীর বিপীন পার্কে বিভিন্ন শ্রেণী পেশার ৩ হাজার বেকার, কর্মহীন, অসহায় মানুষদের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, নগরীর বলাশপুর আবাসন পুর্ব-১, নগরীর বলাশপুর আবাসন পশ্চিম-১ নগরীর বলাশপুর আবাসন পুর্ব-১, নগরীর বলাশপুর আবাসন উত্তর, নগরীর বলাশপুর আবাসন দণি, মহামায়া সমবায় সমিতি, সততা ভুমিহীন সমিতি, ঈশ্বরদিয়া ভুমিহীন সমবায় সমিতি নদীর পাড়, বলাশপুর উত্তর ভুমিহীন সমিতি, মুক্তিযোদ্ধা পল্লী, দুলদুল ক্যাম্প ভুমিহীন সমবায় সমিতি, দুলদুল ক্যাম্প রেল বস্তি, নিউ কলোনী, কৃষ্টপুর আদর্শ কলোনী, কৃষ্টপুর মালঞ্চ কলোনী, ইসলাম ভুমিহীন সমবায় সমিতি, বিহারী ক্যাম্প, নাটকঘর লেন হরিজন পল্লী, বাশবাড়ি কলোনী, ৩৬ বাড়ি কলোনী, ৪০ বাড়ি কলোনী, কালিবাড়ি বাস্তহারা সমিতি, জেলা পরিষদ হরিজন পল্লী, কাটাখালি বিনপাড়া, ওয়াল্ড ভিশন বস্তি, জুবিলী কোয়ার্টার বস্তি ও অসহায় হকারদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সরকারি নির্দেশনা মতে, সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ট পরিবেশে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবন, সাবান এবং হ্যান্ডসেনিটাইজার।
সিটি কর্পোরেশর সুত্র মতে, করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিটি কর্পোরেশনের মেয়র টিটু তার পরিষদ সদস্যদের নিয়ে নগরীর অসহায় মানুষদের মাঝে নিয়মিত খাদ্য সহায়তা পৌছে দিয়ে আসছেন। কখনো ক্যাম্প করে আবার কখনো রাতব্যাপী নিজস্ব যানবাহনযোগে এই খাদ্য সহায়তা অসহায়দের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। একজন নগর পিতা হিসেবে তিনি তার সিটি কর্পোরেশনের মানুষদের প্রতি পিতার মতো যত্নশীল হয়ে আর্ভিবাব হয়েছেন।
মেয়র বলেন “শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সিটি কর্পোরেশন ও ব্যক্তিগত উদ্যোগে তিনি কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ, কর্মহীন, প্রতিবন্ধী ও নতুন করে বেকার হয়ে পড়াদের ঘরে ঘরে খাদ্য সামগী পৌঁছে দিতে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে কার্যক্রম চলমান রয়েছে। যেসকল ব্যক্তি করোনা দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাবার যোগ্য আমরা আন্তরিকভাবে চেষ্টা তাদের কাছে কিংবা ঘরে এই সহায়তা পৌছে দিকে। তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবেনা। এর পরও বলবো, আপনারা নিজ ঘরে থাকুন, আমাদের এই কার্যক্রমকে সহযোগিতা করুন। অযথা কেউ ঘোরাফেরা করবেন না, নিজের পরিবারের এবং দেশের মানুষকে বিপদের দিকে ঠেলে দেবেন না।
এ সময় ময়মনসিংহ,প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায়, কালেরকন্টের সাংবাদিক নিয়ামূল কবির সজল, প্রেসকাবের যুগ্ন সম্পাদক সাইফুল ইসলাম, চেম্বার অব কমার্সের সহ সভাপতি শংকর সাহা সহ বিভিণ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮