ময়মনসিংহে ডিবি’র অভিযানে অটো চোর ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৭ ॥ চোরাই অটো ও মাদক উদ্ধার

এম এ আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পৃথক অভিযানে অটোরিক্সা চোরচক্রের দুই সদস্য ও মাদক ব্যবসায়ীসহ ৭জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ৩টি অটোরিক্সা, গাঁজা, হেরোইন ও ইয়াবা উদ্ধার করে পুলিশ।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ পিপিএম(বার) জানান, জেলা সদর ও বিভাগীয় নগরীর বিভিন্ন এলাকায় নানা কৌশলে প্রতারক ও চোর চক্র অটো ছিনতাই করে আসছে। এ ধরণের অভিযোগ রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপারের কাছে আসে। রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপারের নির্দেশে ডিবি পুলিশ অটো চোরদের গ্রেফতারসহ চোরাই অটো উদ্ধার করে আসছে। এরই ধারবাহিকতায় ডিবির এসআই দেবাশীষ সাহা সংগীয় অফিসার ফোর্সসহ সোমবার অভিযান চালিয়ে অটো চোরের সিন্ডিকেট চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অটো চোরেরা হলো, জেলা সদরের চর গোবদিয়া লিয়ন মিয়া ও গোহাইলকান্দির উজ্জল মিয়া। গ্রেফতারকৃত লিয়নের দেয়া তথ্য মতে, তার হেফাজতে থেকে ০৩টি চোরাই অটো উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃতদের বরাত দিয়ে পুলিশ জানায়, এই চক্রটি দীর্ঘদিন যাবৎ ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে গরীব অসহায়দের একমাত্র আয়ের উৎস অটোরিক্সা নানা কৌশলে প্রতারণা ও ভয়ভীতির মাধ্যমে চুরি করে আসছিল।

এছাড়া ডিবির এসআই হাবিবুর রহমান সংগীয় অফিসার ফোর্সসহ রবিবার রাতে গৌরীপুরে অভিযান পরিচালনা করে গঙ্গাশ্রম থেকে ২৫০ গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ রাসেলকে গ্রেফতার করে। অপরদিকে এসআই নাজিম উদ্দিন সংগীয় অফিসার ফোর্সসহ রবিবার রাতে বিভাগীয় নগরীর দিঘারকান্দায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৫ গ্রাম হেরোইন সহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। তারা হলো, আরকে মিশন রোডের মোবারক হোসেন মুন্না কালিবাড়ির ইমাম খান। এছাড়া এসআই সোহরাব আলী সংগীয় অফিসার ফোর্সসহ রবিবার সন্ধ্যায় ত্রিশালে অভিযান চালিয়ে রায়েরগ্রাম থেকে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী আবু নাঈম তারেক এবং এসআই শরীফ হায়দার আলী সংগীয় অফিসার ফোর্সসহ সোমবার বিকালে মুক্তাগাছার চর আধপাখিয়া থেকে ৫০ পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী পন্ডি শাহিনকে গ্রেফতার করে। তাদের নামে পৃথক মামলা করে ডিবি পুলিশ। উল্লেখ্য ডিবি পুলিশ এর আগে আরো ৫টি চোরাই অটো রিক্সাসহ ৬ অটোকে গ্রেফতার করে।