আজ রবিবার ১৯শে আষাঢ়, ১৪২৯, ৩রা জুলাই ২০২২

শিরোনাম:
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গৌরীপুর উপজেলা শাখার তিনটি ইউনিয়ন শাখার কর্মী সম্মেলনের দিন ঘোষণা পূর্বধলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ শ্যামগঞ্জে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন তারাকান্দায় উপজেলার ১০ ইউপি’র সদস্যদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত উত্তম সভাপতি মোফাজ্জল সাধারণ সম্পাদক ॥ গৌরীপুরে উপজেলা ছাত্রলীগের ১৮বছর পর হলো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সাংবাদিক কমল সরকারের পিতা অখিল চন্দ্র সরকারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ গৌরীপুর পৌর মেয়রের সাথে নবগঠিত কমিটির উপজেলা ছাত্রলীগের শুভেচ্ছা বিনিময় গৌরীপুরে জগন্নাথের রথযাত্রা অনুষ্ঠিত তারাকান্দায় আ’লীগের সাধারণ সম্পাদকের আরোগ্য কামনা দোয়া ও মিলাদ মাহফিল
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ৫, ২০২২, ১০:৫২ অপরাহ্ণ




ময়মনসিংহের তরুণ উদ্যোক্তা রিয়াদ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে যাচ্ছে দুবাই

ময়মনসিংহের একজন উদ্যমী তরুণ হাসিবুল বান্না রিয়াদ। পেশায় উদ্যোক্তা, সংগঠক এবং ট্রাভেলার।
ময়মনসিংহের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী রিয়াদ ২০১৯ সালে সিবিএসটি থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ বিএসসি শেষ করার পর গড়ে তুলেছেন পৎড়পড়ফুষঁং ইধহমষধফবংয খরসরঃবফ (পৎড়পড়নফ.পড়স) নামের একটি প্রতিষ্ঠান। যেটি কাজ করছে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশের কুমির চাষ এবং এর বিভিন্ন উন্নয়নমূলক দিক নিয়ে।
সেই সাথে দেশ-বিদেশের বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ এবং সেইসব স্থান তুলে ধরার জন্য “কম টেকায় বেড়াই” কড়স ঞবশধু ইবৎধর নামের একটি ট্র্যাভেলিং গ্রুপ প্রতিষ্ঠা করেছেন নিজ উদ্যোগে। এই গ্রুপের মাধ্যমে তারা দেশের এবং দেশের বাইরের দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণ করার পাশাপাশি সেসব স্থানগুলোকে তুলে ধরেন সবার মাঝে। তাতে ভ্রমণ পিপাসুদের ব্যাপক সাড়াও মিলছে, প্রতিবছর এই গ্রুপের মাধ্যমে কয়েক হাজার মানুষ ঘুরে বেড়াচ্ছেন দেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে।
এছাড়াও “সাহায্যের ডাকপিয়ন” নামে একটি অলাভজনক সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলেন তিনি। ২০১৫ সাল থেকে ময়মনসিংহে বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে এই সংগঠন। আগামী ২০ থেকে ২৩ মে দুবাইয়ের উড়ঁনষব ঞৎবব নু ঐরষঃড়হ গ ঝয়ঁধৎব এ অনুষ্ঠিত হতে যাচ্ছে আরব ইউথ ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড ন্যাশনস (অণওগটঘ)। অনেক যাচাই-বাছাইয়ের পর বিশ্বের ১২০টি দেশের মাঝে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে এই সম্মেলনে অংশ নেয়ার জন্য তিনি আমন্ত্রন পেয়েছেন। এটি একটি ৪ দিনের আন্তর্জাতিক সম্মেলন এবং উচ্চাকাঙ্খী তরুণ নেতাদের জন্য একটি পুরস্কৃত অভিজ্ঞতা। এটি সারা বিশ্ব থেকে অনুপ্রাণিত যুবকদের এক ছাদের নিচে একত্রিত করেছে যারা আজকের গুরুত্বপূর্ণ (যেমন নিরক্ষরতা, লিঙ্গ বৈষম্য, উদ্যোক্তা ঘাটতি, বৈশ্বিক নিরাপত্তা ব্যবস্থার জন্য হুমকি ইত্যাদি) বিষয়ে সংলাপ বিনিময় করেছে। ওয়ার্ল্ড ইয়ুুথ নেটওয়ার্কের সাথে একসাথে কাজ করা, অংশগ্রহণকারীদের একটি সফল সম্পর্ক এছাড়াও প্রতিষ্ঠিত হয়েছে যারা বিশ্ব শান্তির জন্য একসাথে কাজ করার প্রতিশ্রুতিবদ্ধ। গ্লোবালাইজেশন আরবের সবচেয়ে বড় যুব সম্মেলন গুলির মধ্যে একটি অর্থাৎ আরব ইয়ুুথ ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশনস আয়োজন করেছে। বিশ্বব্যাপী পরিবর্তন সৃষ্টি এবং শান্তি প্রতিষ্ঠার বিষয়ে সংলাপকে উৎসাহিত করার জন্য তরুণদের জন্য এটি একটি উত্তেজনাপূর্ণ সুযোগ। সারা বিশ্বের প্রতিভাবান যুবকরা এই মেগা ইভেন্টে অংশগ্রহণ করে এবং বিভিন্ন প্রেক্ষাপট থেকে আগত যুবকদের সাথে একটি অভূতপূর্ব মিথস্ক্রিয়া অনুভব করে। অণওগটঘ প্রতিনিধিদের ক্রমবর্ধমান বৈশ্বিক সমস্যাগুলির উপর বিতর্ক করার জন্য, সমস্যাগুলির প্রতিক্রিয়া হিসাবে সমাধানের খসড়া তৈরির জন্য এবং অন্যদের সাথে সহযোগিতা করার জন্য চ্যালেঞ্জ করেছে যারা পরিবর্তন তৈরিতে সমানভাবে অনুপ্রাণিত এবং উৎসাহী। হাসিবুল বান্না রিয়াদ এর এই সাফল্যমন্ডিত পথচলায় ময়মনসিংহের নাম বিশ্ব দরবারে আলোকিত করবেন বলে তিনি ময়মনসিংহবাসী তথা দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১