মেধাবী স্কুলছাত্রী তিথি হত্যাকাণ্ডের বিচার চেয়ে কাঁদলেন শিক্ষক আর সহপাঠীরা!

তিথির জন্য কাঁদলেন শিক্ষক আর সহপাঠী! গৌরীপুরে মেধাবী স্কুল ছাত্রী তিথি পাল সড়ক হত্যাকাণ্ডের ঘটনায় ১৪দফা দাবিতে স্মারকলিপি পেশ ও বিক্ষোভ-মানববন্ধন অব্যাহত

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্রী তিথি পাল হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, আহত রূপা চক্রবর্তীর চিকিৎসার ব্যয় প্রদান ও নিরাপদ সড়কের জন্য ১৪দফা দাবি বাস্তবায়নের জন্য বৃহস্পতিবার (১৬ জানুয়ারি/২০২০) মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে তিথির স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।
তিথিকে স্মরণ করতে গিয়ে কাঁদলেন প্রধান শিক্ষক মোঃ এনামূল হক সরকার। সহপাঠী তিথি পালকে হারানোর কষ্টে কেঁেদছে সহপাঠীরাও। বিদ্যালয়ের সামনে মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর।


মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য ও স্মারকলিপি পাঠ করেন প্রধান শিক্ষক মো: এনামূল হক সরকার। বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান, সহকারী শিক্ষক রহিমা আক্তার খাতুন, মোঃ আব্দুল হান্নান, মোঃ নাজিরুল হক, পলি রানী ধর, কাজল কুমার সরকার, এ.কে.এম মাজহারুল ইসলাম, বিজন চন্দ্র সরকার, মোঃ মাসুদ রানা, নূপুর রানী ভট্টাচার্য, মোঃ নুরুল আমিন, মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, চিত্রা ভট্টাচার্য্য, মোঃ আব্দুল মান্নান, নূর ইয়াসমিন চৌধুরী, উজ্জ্বল সরকার, মনি আক্তার, মোঃ রাসেল মিয়া, মোঃ নুরুজ্জামান প্রমুখ। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নোনতাজ জাহান সুমাইয়া, সারিয়া রহমান, মাহমুদা আক্তার মুন্নী হাদিসা আক্তার কলি, সাদিয়া হক বৃষ্টি, জান্নাতুল ফেরদৌস বুশরা, ফাতেমা তুন নূর ইলমি, তারান্নুম তানজিয়া সায়মা, মাইমুনা আক্তার রীমা, ফাতেমা আনজুম ইক্বরা, নৌশিন সাইয়ারা মাইশা, নওশীন ইসলাম প্রত্যাশা, জান্নাতিন নাঈম রাখি, তানজিদা সুলতানা জুঁই, রোকাইয়া বিনতে এমদাদ, প্রিয়ন্তি সরকার প্রমুখ।


স্মারকলিপি ১৪দফা রয়েছে তিথি হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, চার্জশীটে এ মামলাকে হত্যাকাণ্ড হিসাবে গণ্য করা, অবৈধ অটোরিক্সা বন্ধকরণ, শ্যামগঞ্জ-রামগোপালপুর সড়কে বালি-পাথর বোঝাই ট্রাক নিষিদ্ধকরণ, প্রতিটি বিদ্যালয়ের সামনে গতিরোধক স্থাপন, সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন, প্রধান সড়কের দু’পাশের অবৈধ দোকানপাট অপসারণ, ফুটপাত নির্মাণ, পাটবাজার-উত্তরবাজার ও শহীদ মঞ্জু সড়কে ট্রাফিক পুলিশ প্রদান, তিথি পালের নামে পৌর শহরে একটি সড়কের নামকরণ, বখাটেদের মোটর সাইকেল ও ইভটিজিং বন্ধকরণ, অবৈধ হ্যান্ডট্রলি তৈরির কারখানা ও ওয়ার্কসপ বন্ধকরণ, শহীদ হারুন পার্কসহ সকল অটোরিক্সা স্ট্যান্ড নিরাপদ স্থানে সরিয়ে নেয়া।
উল্লেখ্য যে, গত সোমবার সকার ৭টা ২০মিনিটের দিকে শহরের পাটবাজার এলাকায় বালুবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মেধাবী ছাত্রী তিথি পাল ঘটনাস্থলে নিহত হন। আহত হয় তার বান্ধুবী রূপ চক্রবর্তী। দু’জনই ৫ম শ্রেণিতে জিপিএ-৫ পায়। ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয় গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে। তিথি পাল প্রাথমিক বিদ্যালয়ের সমাপনি পরীক্ষায় উপজেলায় মেধা তালিকায় ৫ম স্থান অর্জন করেছিলো। সংগীতেও প্রথম অর্জন করে।