মানুষের ভালোবাসা নিয়েই কাজ করতে চাই: অ্যাডভোকেট সালমা ইসলাম

ঢাকা প্রতিনিধি :

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, দোহার-নবাবগঞ্জের মানুষের ভালোবাসা নিয়েই আমি পথ চলতে চাই। অবহেলিত মানুষের পাশে থেকে কাজ করাই আমার রাজনীতির আদর্শ ও লক্ষ্য।

তিনি বলেন, আমার জীবনের একমাত্র কামনা সাধারণ মানুষের কল্যাণে কাজ করা। তাই নবাবগঞ্জের মানুষকে ভালোবেসে বারবার আপনাদের মাঝে ফিরে আসি। আপনাদের কল্যাণে যেমন বিগত সময় কাজ করেছি। তেমনি ‘দরিদ্র অসহায় জনতার পাশে থেকে কাজ করব’- এটাই আমার আগামী দিনের পথ চলার অঙ্গীকার। রোববার ঢাকার নবাবগঞ্জের কোলাকোপা, বান্দুরা, নয়নশ্রী, শিকারীপাড়া, জয়কৃষ্ণপুর, বারুয়াখালী, ইউনিয়নের প্রায় ৩ হাজার অসহায় গরিব শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণকালে তিনি এ সব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি দিনব্যাপী উপজেলার পশ্চিম অঞ্চলের প্রত্যন্ত জনপদে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

এ সময় তিনি প্রত্যন্ত জনপদের অসহায় মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন ও বলেন, আমি প্রতি বছর শীতের সময় আপনাদের পাশে ছুটে আসি কম্বল নিয়ে। কোনো কিছুর আশা বা প্রয়োজনে নয়, শুধু মানুষের পাশে থাকতে চাই। আপনারাও আমার কথা স্মরণ করেন। তাই আপনাদের ভুলতে পারি না।

এ সময় এমপি সালমা ইসলাম বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সার্বিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ উন্নয়নের মডেল হিসেবে দক্ষিণ এশিয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। জাতিসংঘ বাংলাদেশকে প্রাথমিকভাবে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, টেলিযোগাযোগ ব্যবস্থাসহ গ্রামীণ অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হওয়ায় গ্রামগুলো ধীরে ধীরে শহরে রূপান্তর হচ্ছে- দেশ এগিয়ে যাচ্ছে। প্রতিবেশী রাষ্ট্রগুলো বাংলাদেশকে অনুসরণ করছে। আমি তাকে অনুসরণ করেই জনকল্যাণে কাজ করে যাচ্ছি।

সালমা ইসলাম গত দু’দিনে নবাবগঞ্জের ১৪টি ইউনিয়নে তার ব্যক্তিগত তহবিল থেকে প্রায় ৭ হাজার কম্বল বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, জাতীয় পার্টি নেতা হুমায়ন কবির, জাহাঙ্গীর চোকদার, এমএ মজিদ, আসাদুজ্জামান চৌধুরী রানা, ওয়াসিম আহমেদ, শাহাদাত হোসেন, সামসুল ইসলাম, আতাহার আলী, সালাম মোল্লা, জামাত আলী, সোলায়মান মেম্বার, মালেক মোল্লা, মনির হোসেন, শফিকুল ইসলাম স্বপন, নাজিম আহমেদ, নারী নেত্রী আছমা আক্তার রুমি, তাজনিনা আহমেদ, লুতফা মেম্বার, আজিজুল ইসলাম শোভন, খলিল দেওয়ান, মিজানুর রহমান প্রমুখ।