ভালভাবে বাংলা শিখার বিকল্প নেই-ময়মনসিংহের এসপি আহমার উজ্জামান

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ভালভাবে বাংলা শিখার বিকল্প নেই। যারা আগে মাতৃভাষা শিখেছে, তারাই উন্নত হয়েছে। বাবু খাইছ, এ ধরণের বাংলা নয়, সঠিকভাবে বাংলা না শিখলে ইংরেজি শিখো না। তাহলে কোনটাই শিখা হবেনা। বাংলার পর ইংরেজি শিখো তাহলে সব শিক্ষাই হবে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে পুলিশ পোষ্যদের অনলাইন রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার আহমার উজ্জামান এ সব কথা বলেন।
পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) ময়মনসিংহের আয়োজনে ২১ ফেব্র“য়ারী দুপুরে পুলিশ লাইন্সে পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় পুনাক সভানেত্রী মিসেস কানিজ আহমারের সভাপতিত্বে অতিরক্তি পুলিশ সুপার জয়িতা শিল্পীর সঞ্চালনায় নতুন প্রজন্মের উদ্দেশ্যে পুলিশ সুপার আরো বলেন, কারো দান নয়, যুদ্ধ করেই আমাদের মাতৃভাষা বাংলা ও মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছে। বাংলাদেশ ও বাংলাদেশের ইতিহাস জানতে হবে। ৫২ থেকে ৭১ ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ এই চেতনাকে বুকে ধারণ না করলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব নয়।
সভাপতির বক্তব্যে পুনাকের সভানেত্রী মিসেস কানিজ আহমার বলেন, ইদানিং অনেক অভিভাবক তাদের সন্তানদের বাংলা ভার্সনে পড়াতে লজ্জিত হন। কেন এই লজ্জা। ইংরেজি শিখার জন্য শিখবো। সঠিকভাবে বাংলা না শিখলে এগিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আগে সঠিকভাবে বাংলা শিখতে হবে। তিনি আরো বলেন, সুস্থ্য জীবনবোধের জন্য করোনাকালীন সময়েও পুলিশ পোষ্য সদস্যদের মাঝে অনলাইন রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীতে আরো বেশি সংখ্যক সদস্য যাতে এই প্রতিযোগীতায় অংশ নিবেন বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।
অনুষ্ঠানে রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় পৃথকভাবে ৪০জনকে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়েছে। পুলিশ সুপার আহমার উজ্জামান, পুনাক সভানেত্রী মিসেস কানিজ আহমার, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া, জয়িতা শিল্পী, ফজলে রাব্বী, হাফিজুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email