আজ শনিবার ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
||
  • প্রকাশিত সময় : মার্চ, ১৮, ২০২০, ১১:০৯ পূর্বাহ্ণ




ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্বেচ্ছা-কোয়ারেন্টাইনে

বাহাদুর ডেস্ক :

ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন বুধবার স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে থাকার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, নয়াদিল্লিতে নিজ বাসভাবনে তিনি ঘরবন্দি হয়ে থাকবেন। যদিও পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস নেগেটিভ দেখা গেছে।

টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, আমি একটি ইনস্টিটিউট পরিদর্শনে গিয়েছিলাম। সেখানকার হাসপাতালে পরবর্তী সময়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যে কারণে আমি স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে গেছি। কিন্তু আমার শরীরে করোনাভাইরাস নেগেটিভ ধরা পড়েছে।

গেল ১৪ মার্চ শ্রী চিত্রা ট্রাইব্যুনাল ইনস্টিটিউট ফর মেডিকেল সায়েন্স অ্যান্ড টেকনোলোজিতে একটি কর্মসূচিতে অংশ নেন মুরালিধরন। সেখানকার এক চিকিৎসক স্পেন থেকে ফিরে আছেন। যেটা গোপন রাখা হয়েছিল। একদিন পর তার শরীরে করোনাভাইরাস পজেটিভ ধরা পড়েছে।

ওই চিকিৎসকের সংস্পর্শে আসা প্রতিষ্ঠানটির ২৫ চিকিৎসকসহ ৭৬ কর্মকর্তা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে গেছেন।

চীন থেকে ছড়িয়ে পড়া অত্যন্ত সংক্রামণ এ রোগে দেশটিতে তিন জনের মৃত্যু হয়। গত সপ্তাহে রাজধানী দিল্লিতে মারা যান ৬৮ বছর বয়সী এক নারী এবং কর্নাটকে ৭৬ বছর বয়সী এক বৃদ্ধ।

ভারতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৬ জন হয়েছে। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্র রাজ্যে। এখানে আক্রান্তের সংখ্যা ৩৯ জনে পৌঁছেছে ও একজনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের সংখ্যা বাড়ার মুখে দেশব্যাপী আতঙ্ক ছড়িয়ে পড়ায় ভারতের কেন্দ্রীয় সরকার সোমবার দেশজুড়ে স্কুল, কলেজ, ব্যায়ামাগার ও সুইমিং পুল বন্ধ ঘোষণা করেছে।

লোকজনকে জরুরি নয় এমন ভ্রমণ এড়িয়ে চলতে ও বেসরকারি কোম্পানিগুলোর কর্মীদের বাসা থেকে কাজ করার পরামর্শ দিয়েছে সরকার।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০