আজ রবিবার ১১ই আশ্বিন, ১৪২৯, ২৬শে সেপ্টেম্বর ২০২২

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : আগস্ট, ১৩, ২০২২, ৭:৩০ অপরাহ্ণ




বেহেশতের সঙ্গে তুলনা মানুষের সঙ্গে উপহাস-তামাশা: ফখরুল

দেশকে বেহেশতের সঙ্গে তুলনা করে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্য, মানুষের সঙ্গে উপহাস ও তামাশা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৩ আগস্ট) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ফখরুল বলেন, জনগণের সঙ্গে তারা পরিহাস করছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ ‘বেহেস্তে আছে’ এ ধরনের উক্তি হাস্যকর পরিস্থিতি তৈরি করছে। হাস্যরস করার কোনো অধিকার পরারাষ্ট্রমন্ত্রীর নেই।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ যখন প্রতি মুহূর্তে হিমশিম খাচ্ছে, জীবন দুর্বিষহ হয়ে ‍উঠছে, সেই সময় পররাষ্ট্রমন্ত্রী বেহেস্তে যাওয়ার কথা বলছেন।

বিদ্যুতের লোডশেডিং পরিস্থিতির সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, দেড় দশক ধরে উন্নয়নের ঢাকঢোল বাজিয়েছে আওয়ামী লীগ। তার মধ্যে অন্যতম বিদ্যুৎখাত নিয়ে।

তিনি অভিযোগ করেন, ১০ জুলাই ১১ হাজার ৭৬০ মেগাওয়াট সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের উৎসব হলো; কিন্তু এখন পুরো দেশে চরম লোডশেডিং।

তিনি আরও বলেন, ওভার ক্যাপাসিটি থাকা সত্ত্বেও ভারত থেকে বিদ্যুৎ আমদানি কেন? ভারত থেকে কয়লাভিত্তিক বিদ্যুৎ আমদানি অযৌক্তিক।

ফখরুল বলেন, বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে লুটপাটের সুবিধার্থে দায়মুক্তির আইন করেছে সরকার। যার সুবিধা পাবে আমলা, রাজনীতিবিদ, প্রকৌশলী সবাই।

ক্যাপাসিটি চার্জের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, অলস বিদ্যুৎকেন্দ্র বসিয়ে রাখা হয়েছে ৬০ শতাংশ। বসিয়ে বসিয়ে ক্যাপাসিটি চার্জ দিতে হচ্ছে।

যাতে টাকা অপচয় হচ্ছে। কাপ্তাই জলবিদ্যুতের জন্য কোনো বিনিয়োগই না থাকায় প্রায় ৩০০ থেকে ৩৫০ মেগাওয়াট উৎপাদনে নেমে এসেছে।

কোনো দিন সুযোগ এলে বিএনপি এগুলোর বিচার করবে বলে হুশিয়ার করে দেন দলটির মহাসচিব।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০