আজ বৃহস্পতিবার ২৩শে আষাঢ়, ১৪২৯, ৭ই জুলাই ২০২২

||
  • প্রকাশিত সময় : মার্চ, ১৮, ২০২০, ১১:১৮ পূর্বাহ্ণ




বিশ্ব ফুটবলে আরেকটি দুঃসংবাদ ধেয়ে এলো : করোনায় আক্রান্ত বিশ্বকাপজয়ী ফুটবলার

বাহাদুর ডেস্ক :

বিশ্ব ফুটবলে আরেকটি দুঃসংবাদ ধেয়ে এলো। এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা এবং জুভেন্টাস মিডফিল্ডার ব্লেইস মাতুইদি।

কয়েক দিন ধরে জ্বর ও শুকনো কাশিতে ভুগছিলেন তিনি। স্বাস্থ্য পরীক্ষার পর তার শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। মঙ্গলবার ক্লাব কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

সবশেষ ফুটবল বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। ফাইনালের মঞ্চে ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মতো সোনালি ট্রফি ঘরে তোলে ছবি ও কবিতার দেশটি। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মাতুইদি।

করোনা আতঙ্কে গেল ১১ মার্চ থেকে আইসোলেশনে রয়েছেন তিনি। সতীর্থদের থেকে আলাদা আছেন ৩২ বছর বয়সী ফুটবলার। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে। এখন আর করোনার উপসর্গ দেখা যাচ্ছে না।

মাতুইদিকে নিয়ে তুরিনের বুড়িদের দ্বিতীয় ফুটবলার প্রাণঘাতী করোনায় আক্রান্ত হলেন। এর আগে গেল সপ্তাহে ড্যানিয়েল রুগানি এ ভাইরাসে সংক্রমিত হন। এর পর থেকে দলটির সবাই কোয়ারেন্টাইনে আছেন।

গেল ডিসেম্বরে চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। মাত্র আড়াই মাসের ব্যবধানে তা মহামারীর আকার ধারণ করেছে। কোভিড-১৯ ইতিমধ্যে বিশ্বের ১৬৫ দেশে বিস্তার লাভ করেছে।

প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এর বিষাক্ত ছোবলে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ৭ হাজার ৯৭৫ জন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১