বাংলাদেশি কর্মী নিয়োগ সংক্রান্ত যৌথ সভা আয়োজনে আমিরাতের সম্মতি

বাহাদুর ডেস্ক :

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগ সংক্রান্ত যৌথ কমিটির সভা অনুষ্ঠিত হবে ঢাকায়। এই সভার ব্যাপারে সম্মতি জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী নাসের বিন থানি আল হামেলি।

সভায় বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের পাশাপাশি আরব আমিরাতের সহযোগিতায় বাংলাদেশি শ্রমিকদের দেশটির জন্য প্রযোজ্য প্রশিক্ষণের বিষয়েও আলোচনা হবে।

সোমবার দেশটির মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর আবুধাবিস্থ দপ্তরে আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সৌজন্য সাক্ষাৎকালে মন্ত্রী এ অভিমত জানান।

আমিরাতের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের ঐতিহাসিক, কৌশলগত এবং গভীর সম্পর্কের ভিত্তি হলো মানবসম্পদ খাতে পারস্পারিক সহযোগিতা। যা দুই দেশের স্বাধীনভাবে আত্মপ্রকাশের আগে থেকেই বিদ্যমান ছিল এবং ক্রমাগত সম্প্রসারিত হয়েছে। বর্তমানে আমিরাতে বাংলাদেশি শ্রমিকদের ভিসা পরিবর্তনসহ কতিপয় সেক্টরে তাদের কাজের সুযোগ রয়েছে।

সৌজন্য সাক্ষাৎকালে দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ভিত্তি রচনায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আরব আমিরাতের জাতির পিতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের অবদান তারা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

এসময় বাংলাদেশ দূতাবাসের উপপ্রধান মিজানুর রহমান ও কাউন্সিলর (শ্রম) আবদুল আলিম মিয়া এবং ইউএইর পক্ষে অ্যাসিট্যান্ট আন্ডার সেক্রেটারি ওমর আল নোআইমি ও ডাইরেক্টর আব্দুল্লাহ আল শামসি বৈঠকে উপস্থিত ছিলেন।

টি.কে ওয়েভ-ইন