বঙ্গবন্ধুর স্মরণে শহীদ হারুনপার্কে বটগাছ রোপণ

প্রধান প্রতিবেদক :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মরণে ময়মনসিংহের গৌরীপুর হারুনপাকর্কে বটগাছ রোপণ করা হয়েছে।

রোববার দুপুরে (৮ মার্চ) আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে এসিক নারী কল্যাণ সংস্থা ও ক্রিয়েটিভ নারী কল্যাণ সংস্থার উদ্যোগে বটগাছটি রোপণ করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিক ভাবে বটগাছটি রোপণ করেন। বঙ্গবন্ধুর স্মরণে রোপণ করা বটগাছটির নামকরণ করা হয়েছে ‘ছায়াবন্ধু’।

বটগাছ রোপণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, এসিক নারী কল্যাণ সংস্থার উপদেষ্টা মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, উপজেলা মহিলা শ্রমিক লীগের সভানেত্রী তাসলিমা জাহান কলি, ক্রিয়েটিভ নারী কল্যাণ সংস্থার সভানেত্রী রুনা বেগম, এসিক নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক খাদিজা আক্তার বিউটি, সাংগঠনিক সম্পাদক শান্তনা আক্তার, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম, কবি মোঃ শহীদুল্লাহ, গৌরীপুর রিপোর্টাস কাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন, সাংবাদিক মহসীন মাহমুদ, বঙ্গবন্ধুপ্রেমী কাঠমিস্ত্রি আব্দুর রশিদ প্রমুখ।

এসিক নারী কল্যাণ সংস্থার উপদেষ্টা মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার বলেন একটি বটগাছ অনেক দিন বেঁচে থাকে। তাই মুজিবর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ছায়াবন্ধু নামে বটগাছটি রোপণ করা হয়েছে। আমরা হয়তো পৃথিবীতে থাকবো না কিন্তু বটগাছটি বঙ্গবন্ধুর স্মৃতিধারণ করে দীর্ঘদিন প্রকৃতিতে মাথা উচু করে দাঁিড়িয়ে থাকবে।

টি.কে ওয়েভ-ইন