ফুলপুরের নিখোঁজ চার বোন গাজীপুর থেকে উদ্ধার

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলপুরে একই পরিবারের চার কন্যা নিখোজের চার দিন পর বুধবার রাতে গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। গাজীপুরের শ্রীপুরের সেতারা এলাকা থেকে তাদেরকে উদ্ধার করা হয়। ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ও ফুলপুর থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় তাদেরকে উদ্ধার করতে সম হন। এর আগে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইতিমধ্যেই দুইজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ফুলপুর থানার পৃথক জিডি সুত্রে জানা গেছে, ফুলপুর ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের শিার্থী পূর্ব বাখাই গ্রামের মিজানুর রহমানের মেয়ে আফসানা খাতুন (২১), তার বোন বাট্টা কওমী মাদ্রাসার ছাত্রী সুমাইয়া খাতুন (১৩), তাদের চাচা তাজুল ইসলামের মেয়ে সানজিদা খাতুন (১৯) এবং অপর চাচা নিজামমুদ্দিনের মেয়ে মিফতাহুল জান্নাত ইশাত (২০) গত ২২ শে ফেব্র“য়ারী সকাল আনুমানিক সাড়ে নয়টায় কলেজে কোচিং করার কথা বলে বাড়ি থেকে বের হয়। পরবর্তীতে এ চার চাচাতো বোন আর বাড়ি ফিরে না এলে তাদের মা-বাবা ও পরিবারের লোকজন আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সকল জায়গায় খোজ নেন। এই চার বোনের সন্ধান কোথাও না পেয়ে গত ২৪ ফেব্র“য়ারি সোমবার আফসানা ও সুমাইয়ার পিতা মিজানুর রহমান ফুলপুর ফুলপুর থানায় জিডি নং ৯৬১ দায়ের করেন। অপরদিকে মিফতাহুল জান্নাত ইশাতের পিতা নিজামুদ্দিন পৃথক আরেকটি জিডি নং ৯৬০ দায়ের করেন।

এর আগে একই পরিবারের ৪ কন্যা নিখোঁজের খবরে পুলিশ সুপার মোহাঃ অহমার উজ্জামানের নির্দেশে তাৎণিক অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জয়িতা শিল্পী, ফুলপুর সার্কেলের সিনিয়র এএসপি দীপক চন্দ্র মজুমদার, ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দ, ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনসহ অন্যান্য তথ্য সংগ্রহ করেন।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ জানান, নিখোজ চার কন্যাকে উদ্ধারে পুলিশ সুপার আহমার উজ্জামানের নির্দেশে ডিবি ও ফুরপুর থানা পুলিশ গুরুত্ব নিয়ে উদ্ধারের চেষ্ঠা করে আসছে। বুধবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাদেরকে গাজীপুরের শ্রীপুর উপজেলা সেতারা গ্রাম থেকে উদ্ধার করা হয়। উদ্ধারকারী দল এখনো রাস্তায় থাকায় তিনি এর বেশী কিছু জানাননি।