আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : মে, ১৫, ২০২০, ৩:০২ পূর্বাহ্ণ




প্রধানমন্ত্রীর উপহার : দরজায় হাজির মানবতার ফেরিওয়ালা সঞ্জিত

প্রধান প্রতিবেদক :

করোনা ভাইরাসের কারণে কর্মহীন, দুস্থ, দারিদ্রপীড়িত মানুষের আশার প্রদীপশিখা সঞ্জিত চন্দ্র দাস। মানবতার এক ফেরিওয়ালা। অসহায় মানুষের ডাকে ছুটছেন তিনি। তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উপহার সামগ্রী।
বুধবার গভীররাতে কাঁধে আর মাথায় ত্রাণ ব্যাগ নিয়ে ছুটছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস। গন্তব্য পৌর শহরের গোলকপুরে। স্বামী হারা, তিন সন্তানের জননীর ঘরে খাদ্য নেই! সেহরীতে খাওয়ার ব্যবস্থাও নেই। খবর পেয়ে ছুটে চললেন তিনি। আরেক ব্যাগ নিয়ে যেতে হবে শেখ রাসেল মিনি স্টেডিয়াম ঘেঁষে আরেক মহল্লায়। সেখানেও অনুরূপ অবস্থা। তাই রাতেই ত্রাণের নিয়ে যাচ্ছেন। সঙ্গী তার বন্ধু রানা সাহা। ওর দু’হাতেও দু’টো ব্যাগ। সঞ্জিত প্রসঙ্গে রানা সাহা তার ফেসবুকে লিখেছেন, ‘বাবার চায়ের দোকানে চা বানিয়ে যে তৃপ্তি পেতেন, সেই তৃপ্তি এখনো খুঁজে ফেরেন, তাই এত সহজিয়া বোধ লালন করেন। মাটির সংস্পর্শে বড় হয়েছেন বলেই মাটির ঋণের তোয়াক্কা করেন। তোকে যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি।’
শুধু খাদ্য সামগ্রী নয়; সংযুক্ত চিকিৎসাপত্রের ওষুধও। ইফতার, দৈনন্দিন খাদ্য পণ্যের সঙ্গে যাচ্ছে শিশু খাদ্যও। ঝড়-বৃষ্টি, দিনরাত বিরামহীন ছুটছেন সঞ্জিত বাহিনীর ভলান্টিয়ার। দেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে অসহায়ের সহায় হয়ে। বিশ^বিদ্যালয়ের ছাত্র, আলেম-উলামা, ইমাম-মুয়াজ্জিন, পুরোহিত-ঠাকুর, দু:স্থ, অন্নহীন, ওষুধ নেই, শিশু খাদ্য নেই, কাঁদছে শিশু; সবার কান্নার শব্দে শোনে ছুটছেন ওরা। তিনি হলেন ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস। নিজ জন্মভূমি ময়মনসিংহের গৌরীপুর।
করোনা ভাইরাসের কারণে মানুষের সেবায় সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন তিনি। শুরু করেছেন শহরের ভাসমান ও কর্মজীবী মানুষের জন্য নিয়মিত ইফতারের আয়োজন। ‘পথের ইফতার’ টিমের স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ফজলে রাব্বী খান রিফাত, গৌরীপুর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আলী আসকর সোহাগ, পৌর ছাত্রলীগের সাবেক সহসভাপতি রানা সাহা, অচিন্তপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোঃ মজিবুর রহমান খান সুমন, সাব্বির আহমেদ রাসিক, শরিফুল ইসলাম চৌধুরী, রিয়াদ হোসেন, রাসেল খান পাঠান, নাইম মিয়া।
এদিকে ত্রাণ সামগ্রী প্রেরণের জন্যও তৈরি করা হয়েছে দেশজুড়ে বিশাল সঞ্জিত নেটওয়ার্ক। এ নেটওয়ার্কের মাধ্যমে বিশ^বিদ্যালয়ের ছাত্র ও তাদের পরিবারের জন্যও পাঠানো হচ্ছে ত্রাণ সামগ্রী। আরো রয়েছে জয়বাংলা বাইকেল ত্রাণের আরো একটি টিম।
এ প্রসঙ্গে সঞ্জিত চন্দ্র দাস বলেন, সারাদেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে তা দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আর এলাকা ভিত্তিক ত্রাণ সামগ্রী দিচ্ছেন সমাজের বিত্তবান মানুষ। আমরা প্রকৃত মানুষের হাতে শুধু পৌঁছে দিচ্ছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১