পূর্বধলায় ত্রানের ২৭ বস্তা চাল উদ্ধার

তিলক রায় টুলু পূর্বধলা থেকেঃঃ
তারাকান্দা থেকে পাচার হওয়া ত্রান বিতরনের ১ টন (২৭ বস্তা) চাল পূর্বধলার হোগলা বাজারে স্থানীয় জনতা আটক করে পূর্বধলা উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনকে খবর দিলে পরে প্রশাসন তা উদ্ধার করে। এসময় একটি মটর সাইকেলও জব্দ করা হয়েছে।
বুধবার ১৫ এপ্রিল তারাকান্দা উপজেলা থেকে মটরসাইকেল যোগে পূর্বধলার হোগলা বাজারে নিয়ে আসার সময় জনতা তা আটক করে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাযায় বুধবার সকাল সারে ৭টার দিকে ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার কামারগাঁও ইউনিয়নের কালিখা গ্রাম থেকে দুটি মটরসাইকেল যোগে দুই ব্যাক্তি ৪ বস্তা চাল নিয়ে পূর্বধলার হোগলা বাজারে আসছিল এ সময় হোগলা চৌরাস্তা নামক স্থানে মুক্তিযোদ্ধা আব্দুল মজিদসহ স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা দুই ব্যাক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা একটি মোটরসাইকেল সহ চাল ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন পূর্বধলা উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পূর্বধলা থানা পুলিশ ঘটনাস্থল থেকে চার বস্তা চাল ও একটি মটর সাইকেল জব্দ করে।
পরে স্থানীয় সুত্রের ভিত্তিত্বে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুরসুমের উপস্থিতিত্বে পুলিশ উপজেলার জটিয়াবর গ্রামের আতিক সরকারের চালকল থেকে ১৫ বস্তা ও জামকোনা গ্রামের আবুল কাশেমের বাড়ী থেকে আরো ৮ বস্তা চাল সহ মোট ২৭ বস্তা চাল উদ্ধার করে। । তবে খাদ্য অধিদপ্তরের সরকারি চালের বস্তা পরিবর্তন করে অন্য বস্তায় তা নিয়ে আসা হচ্ছিল যেন সাধারন মানুষের সন্দেহ না হয়।
পুলিশ জানায় জামকোনা গ্রামের আবুল কাশেম প্রশাসনকে জানায় গতকাল বিকালে অপরিচিত দুইজন ব্যাক্তি গাড়ী নষ্ট হয়ে গেছে বলে তার বাড়ীতে ৮ বস্তা চাল রেখে গেছেন আজকে বুধবার নিয়ে যাবে।
হোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আকন্দ খোকন বলেন চালগুলো পাশ্ববর্তী উপজেলা থেকে একটি চক্ত পূর্বধলা উপজেলায় নিয়ে আসছিল। ধারনা করা হচ্ছে চালগুলি সরকারি।
পূর্বধলা থানার এস আই কবির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন জব্দকৃত চালগুলি হোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।