পূর্বধলায় করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু ॥ ৫০ টি পরিবার লগডাউন

তিলক রায় টুলু, আঞ্চলিক প্রতিবেদক :

নেত্রকোণার পুর্বধলায় জ্বর-সর্দি, কাশি, রক্তবমি, পাতলা পায়খানা ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে নূরুন্নাহার (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বাড়ী সহ আশপাশের ৫০টি পরিবারকে লগডাউন করেছে উপজেলা প্রশাসন। এসব বাড়ির চারপাশে বসানো হয়েছে পুলিশী টহল।
শনিবার ৪ এপ্রিল ভোর সারে ৪ টার দিকে পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের কালিহর জোয়ারদার পাড়া নিজ বাড়ীতে তিনি মারা যান। তার স্বামীর নাম রকিব মিয়া।
হোগলা ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন মিয়া তার মৃত্যুর কথা নিশ্চিত করেন। তিনি বলেন হোগলা ইউনিয়নের কালিহর জোয়ারদার পাড়া গ্রামের রকিব মিয়ার স্ত্রী নূরুন্নাহার বেগম মৃত্যুর একদিন আগে জ্বর, সর্দি, কাশি, রক্তবমি, পাতলা পায়খানা ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হন। শরীরে উপসর্গ দেখা দেয়ার একদিন পরেই শনিবার ভোর সারে ৪ টার দিকে তার মৃত্যু হয়।
খবর পেয়ে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শফিউর রহমান, ইকরা ফেরদৌস নিশাত ও ল্যাব টেকনিশিয়ান খায়রুল ইসলাম রক্ত সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠিয়েছেন বলে জানান। ডা. শফিউর রহমান জানান, একমাত্র রির্পোট আসার পড়েই নিশ্চিত করে বলা যাবে তার শরীরে করোনার অস্তিত্ব ছিল কি;না।
এদিকে ওই নারীর মারা যাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার বাড়ী সহ আশপাশের ৫০টি বাড়ী লগডাউন করে রেখেছে উপজেলা প্রশাসন। বসানো হয়েছে পুলিশ পাহাড়া। পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম জানান এ সব তথ্য নিশ্চিত করেন।