আজ সোমবার ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯, ২৩শে মে ২০২২

শিরোনাম:
ঈশ্বরগঞ্জে মৎস জীবী লীগের প্রতিষ্ঠাবাষির্কী পালিত ১৩ বছরের প্রেমের স্বীকৃতি আদায়ে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন তারাকান্দায় বোরো ধান-চাল সংগ্রহের উদ্ভোধন কারাগারে যেতেই হলো হাজি সেলিমকে কাশেম সভাপতি, হারুণ সম্পাদক : জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগের গৌরীপুর উপজেলা কমিটি ঘোষণা সাংবাদিক গাফফার চৌধুরী স্মরণে গৌরীপুরে শোকর‌্যালি ও স্মরণসভা গৌরীপুরে আন্তর্জাতিক চা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সেরা গ্রাহক সম্মাননা ঈশ্বরগঞ্জে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফাইনালে পৌরসভা চ্যাম্পিয়ন ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অভিযানে ৫ রোহিঙ্গা সহ সাত মাদক ব্যবসায়ী গ্রেফতার নেত্রকোনায় ফের বন্যা, তলিয়ে গেছে ৪৩২ হেক্টর জমির বোরো ধান
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৫, ২০২২, ৪:৩৭ অপরাহ্ণ




পুলিশের মাধ্যমে গেল ভিসির খাবার, ফিরিয়ে দেওয়া হলো শিক্ষকদের

এবার উপাচার্যের খাবার যেতে দিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে শিক্ষকের একটি প্রতিনিধি দলকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাসসহ বেশ কয়েকজন শিক্ষকের একটি প্রতিনিধি দল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে দেখা করতে আসলে প্রথমে শিক্ষার্থীরা তাদের আটকে দেন। পরে দীর্ঘ আলোচনা শেষে শিক্ষার্থীরা খাবার দিতে সম্মত হন। তবে খাবার পৌঁছানো হয় পুলিশের মাধ্যমে।

এ সময় শিক্ষার্থীরা খাবারের ব্যাগ খোলে ভেতরে থাকা জিনিষ যাচাই করেন।

এর আগে সোমবার সন্ধ্যায় প্রক্টোরিয়াল বডির সদস্যরা উপাচার্যের সঙ্গে দেখা করতে গেলে শিক্ষার্থীরা ভেতরে যেতে দেননি। এমনকি খাবার পৌঁছে দেওয়ার কথা বললে শিক্ষার্থীরা উপাচার্যের খাবার নিজে পৌঁছে দেবেন বলেও জানান। তবে প্রক্টরিয়াল বডির সদস্যরা খাবারগুলো শিক্ষার্থীদের হাতে দেননি।

মঙ্গলবার খাবার নিয়ে এসে ফেরার সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাস বলেন, উপাচার্য অবরুদ্ধ থাকায় অনেকটা অসুস্থ। তাই তাকে দেখতে এসেছিলাম। আসার সময় কিছু খাবারও এনেছিলাম। কিন্তু শিক্ষার্থীরা যেতে দেননি। তবে খাবারগুলো পুলিশ দিয়ে শিক্ষার্থীরা পাঠিয়েছেন।

এ সময় তিনি আরও বলেন, শিক্ষার্থীরাও সংকটাপন্ন। তাই তাদেরকে আমরা অনশন ভাঙ্গার অনুরোধ করি এবং আলোচনার মাধ্যমে সমাধানের আহবান জানাই। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড়।

এর আগে গত রোববার বিকাল থেকে মানব দেয়াল তৈরি করে উপাচার্যের বাসভবনের ফটক বন্ধ করে দেন। এতে কার্যত অবরুদ্ধ অবস্থায় আছেন উপাচার্য।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১